শনিবার, ২৫ জুন ২০২২, ১০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আশুলিয়ায় বিদেশি পিস্তলসহ গ্রেফতার ৪

আপডেট : ১৭ এপ্রিল ২০২২, ১৯:৫৪

সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল ও গুলিসহ ৪ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে পিস্তল, ম্যাগজিন ও গুলি জব্দ করা হয়েছে। 
 
রবিবার (১৭ এপ্রিল) র‌্যাব-৪ এর সহকারী পরিচালক এএসপি (মিডিয়া) মাজহারুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন। শনিবার রাতে আশুলিয়ার বিভিন্ন এলাকায় সাঁড়াশি অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- আশুলিয়ার কান্দাইল এলাকার বাহাদুর মৃধা (২৭), জামগড়া এলাকার রনি ভূঁইয়া (২০), টঙ্গাবাড়ী এলাকার তালুকদার মাহমুদুল হাসান অনিক (৩২) এবং আশুলিয়ার তালুকদার ওয়ালিউল ইসলাম শুভ (২২)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২ এপ্রিল গ্রেফতারকৃত মো. বাহাদুর মৃধা ও মো. রনি ভূইয়াসহ অন্যরা অবৈধ অস্ত্র ছাড়াও দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে আশুলিয়ার পূর্ব নরসিংহপুর এলাকার আবু সামা মৃধার অফিসে ভাঙচুর, মারপিট ও লুটপাট করে। এঘটনায় পরদিন ভুক্তভোগীর স্ত্রী তাদের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা করেন। ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক ছিলো। 

র‌্যাব-৪ এর সহকারী পরিচালক এএসপি (মিডিয়া) মাজহারুল ইসলাম বলেন, হামলা, মারধর ও ভাঙচুরের ঘটনায় দায়েরকৃত মামলাটির ছায়াতদন্ত শুরু করে র‌্যাব-৪। পরবর্তীতে গোয়েন্দা তথ্য ও ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবহারের প্রমাণ পাওয়া যায়। এরই ধারাবাহিকতায় শনিবার আশুলিয়ার বিভিন্ন এলাকায় সাঁড়াশি অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, এক রাউন্ড গুলি, একটি লোহার পাইপ, চারটি পাসপোর্ট ও ১১টি মোবাইল জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতদেরকে আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জান বলেন, গ্রেফতারকৃতরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তাদেরকে আদালতে পাঠানো হয়েছে। এছাড়া মামলার বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলমান রয়েছে। 

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

রায়গঞ্জে ৫০ কেজি গাঁজাসহ আটক ৩

কালীগঞ্জে ২১ কেজি মাদকসহ গ্রেফতার ২

র‌্যাবের টি-শার্ট পরে পরিবহনে চাঁদাবাজি, প্রতারক গ্রেফতার

টেকনাফে দেশীয় অস্ত্রসহ চোরাকারবারি আটক

এ সম্পর্কিত আরও পড়ুন

২৩০ লিটার চোলাই মদসহ মাদক ব্যবসায়ী আটক

মা গোয়ালঘরে, স্ত্রীসহ দুই ছেলে গ্রেফতার

ছাত্র ধর্ষণ, মাদরাসাশিক্ষক গ্রেফতার

নোয়াখালীতে স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেফতার