বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শিল্প কারখানায় ৪ ঘণ্টা গ্যাস বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার

আপডেট : ২১ এপ্রিল ২০২২, ২০:০০

শিল্প কারখানায় প্রতিদিন ৪ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করেছে সরকার। ১৫ দিন গ্যাস বন্ধ রাখার কথা বলা হলেও ১০ দিন পর তা প্রত্যাহার করা হলো।  

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশন (পেট্রোবাংলা)। শুক্রবার থেকে আগের মতো নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ অব্যাহত থাকবে।

গ্যাস সরবরাহে ঘাটতি সমন্বয় করার লক্ষে গত ১২ এপ্রিল থেকে প্রতিদিন ৪ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ রাখে গ্যাস বিতরণ কোম্পানিগুলো। ১৫ দিন ৪ ঘণ্টা করে গ্যাস সরবরাহ বন্ধ রাখার কথা বলা হলেও ১০ দিন পর সেই সিদ্ধান্ত তুলে নিল সরকার। দেশে শিল্প খাতে প্রথমবারের মতো রেশনিংয়ের মাধ্যমে গ্যাস সরবরাহ করে সরকার। এর ফলে শিল্প উৎপাদন ব্যাপকভাবে ব্যাহত হয়।

পেট্রোবাংলার বিজ্ঞপ্তিতে বলা হয়, শিল্পগ্রাহকদের বিকেল ৫টা থকে রাত ৯টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করা হলো।

এদিকে রমজানের শুরু থেকে ঈদুল ফিতর পর্যন্ত সিএনজি স্টেশন থেকে ৬ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় পেট্রোবাংলা। স্টেশনগুলোতে প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত ছয় ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত বহাল রয়েছে। 

 

ইত্তেফাক/ইউবি