শনিবার, ২৫ জুন ২০২২, ১০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘বিএনপি-জামায়াতের অবস্থা এখন ফিটনেসবিহীন গাড়ির মতো’

আপডেট : ২১ এপ্রিল ২০২২, ২০:০৩

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, আন্দোলন করার সক্ষমতা বহু আগেই হারিয়েছে বিএনপি। বিএনপি-জামায়াতের অবস্থা তো ফিটনেস ও লাইসেন্সবিহীন গাড়ির মতো। সাজাপ্রাপ্ত তারেক রহমান বিদেশে পলাতক থেকে ভিডিও কলে দলের নেতৃত্ব দেয়। যে দলের মধ্যেই যাদের ঐক্য নেই তারা আবার অন্যদের নিয়ে ঐক্য করবে কিভাবে? বিএনপি ও তার সমমানদের মধ্যে ঐক্যের চেয়ে বরং দূরত্বই বেশি দৃশ্যমান। 

বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিকেলে ৩টায় শরীয়তপুরের নড়িয়ায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল, পানিসম্পদ উপমন্ত্রীর ঐচ্ছিক তহবিল হতে অর্থ বিতরণ এবং রত্নগর্ভা মা বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের পক্ষ থেকে ১ হাজার পরিবারকে ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, গত ১৩ বছরে বিএনপি বহুবার আন্দোলনের ডাক দিয়েছে। গত নির্বাচনের আগেও বিএনপির ঐক্যের নমুনাও দেশের মানুষ দেখেছে। বিএনপি ঐক্য দেখে জনগণের মাঝে হাস্যরসের সৃষ্টি হয়েছে। হতাশাগ্রস্ত বিএনপিই এখন গভীর সঙ্কটে আছে। আন্দোলন,  নির্বাচন ও রাজপথে ব্যর্থ হয়ে তারা এখন দিশেহারা পথিক। আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই। আন্দোলন, লড়াই, সংগ্রামের মধ্য দিয়েই আওয়ামী লীগ এই অবস্থানে এসেছে। 

এসময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি উপ কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাশেদ উজ্জামান, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আলহাজ্ব খবিরুজ্জামান, সদস্য এনায়েত উল্যাহ মুন্সী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন প্রমুখ।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

মানুষের উল্লাসে বিএনপির মন খারাপ: তথ্যমন্ত্রী

পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের সঙ্গে কাঙ্ক্ষিত যোগাযোগ স্থাপন করবে: হানিফ

আওয়ামী লীগ জনগণের পাশে আছে-ছিল-থাকবে: তথ্যমন্ত্রী

নানা আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

এ সম্পর্কিত আরও পড়ুন

আওয়ামী লীগ

হাইব্রিড ও সুবিধাবাদীদের দাপটে ত্যাগীরা কোণঠাসা

দলের ইতিহাস-অর্জন নিয়ে দেশব্যাপী প্রচারপত্র বিলি আওয়ামী লীগের

‘বিএনপি আগামী নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায়’

দেশের মানুষের কাছে নৌকার কোনো বিকল্প নেই: প্রধানমন্ত্রী