রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কিশোরগঞ্জে আরো ১৭৭ টি পরিবার পাচ্ছে নান্দনিক ঘর

আপডেট : ২৪ এপ্রিল ২০২২, ১৬:৫৪

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় আরো ১৭৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে নান্দনিক পাকা ঘর। আগামী ২৬ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দরিদ্র ও ভূমিহীনদের মাঝে এসব ঘর হস্তান্তরের কার্যক্রম উদ্বোধন করবেন। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জ উপজেলায় তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে কমপক্ষে দুই শতক খাস জমির বন্দোবস্তসহ দুইকক্ষবিশিষ্ট ১৭৭ টি পরিবারের ঘর নির্মাণ কাজ শেষ হয়েছে। প্রতিটি পরিবারের জন্য পানি ও বিদ্যুৎসহ প্রতিটি গৃহে ইটের দেয়াল, কংক্রিটের মেঝে এবং টিনের ছাউনি দিয়ে তৈরি দুটি কক্ষ, একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে।  

উপজেলা নির্বাহী অফিসার নুর-ই আলম সিদ্দিকী জানান, সরকারের মহতি এ উদ্যোগ বাস্তবায়নের লক্ষ্যে স্থানীয় ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে ছিন্নমূল ও ভূমিহীন পরিবারের তথ্য যাচাই বাছাই করে নিশ্চিত হওয়ার পর সুবিধাভোগীদের তালিকা তৈরি করা হয়েছে। আগামী ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। 

তিনি আরো জানান, তৃতীয় পর্যায়ে ১৭৭ টি ঘরের মধ্যে বাহাগিলি ইউনিয়নে ২৬ টি, পুটিমারীতে ৭৭ টি এবং অবশিষ্ট পুটিমারী ইউনিয়নে। 

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

জলঢাকায় বিদ্যুৎস্পৃষ্টে দুই জনের মৃত্যু

সৈয়দপুরে ভুট্টার ফলন ও দামে কৃষকের স্বস্তি

উদ্বোধনের সময় জন্ম, নাম পদ্মা-সেতু

সৈয়দপুরে আলো ছড়াচ্ছে ছয় কিশোর-কিশোরী ক্লাব

এ সম্পর্কিত আরও পড়ুন

সৈয়দপুরে ভুট্টার ভালো ফলন

সৈয়দপুর রেলওয়ে স্টেশনের ২ নম্বর প্ল্যাটফরম ঝুঁকিপূর্ণ

কিশোরগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর মুত্যু

সৈয়দপুরে নিষিদ্ধ জালে নির্বিচারে মাছ শিকার