শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ড্রেজারের বালু উত্তোলনের গর্তে পড়ে ২ ভাইয়ের মৃত্যু

আপডেট : ২৯ এপ্রিল ২০২২, ১৬:০৬

কুমিল্লার বরুড়া উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের পেরুল গ্রামে ড্রেজার মেশিনের বালু উত্তোলনের গর্তে পড়ে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- পেরুল গ্রামের মো. সাখাওয়াত হোসেনের ছেলে মো. সোহান (৬) ও মো. রোহান (৪)। বৃহস্পতিবার রাতে দুই ভাইয়ের জানাজা শেষে দাফন করা হয়েছে। 

শুক্রবার (২৯ এপ্রিল) উপজেলার লক্ষ্মীপুর ইউপি চেয়ারম্যান আবুল হাশেম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন। এদিকে এমন হৃদয় বিদারক ঘটনায় এলাকায় শোকাবহ পরিবেশ বিরাজ করছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে কৃষক সাখাওয়াত হোসেন ধান কাটতে রওনা হন। এই সময় দুই ছেলে সোহান ও রোহান তাদের বাবার সঙ্গে ধানক্ষেতে যায়। এক পর্যায়ে সাখাওয়াত তার দুই ছেলেকে বাড়িতে পাঠিয়ে দেন। দীর্ঘক্ষণ দুই ভাই বাড়িতে না যাওয়ায় বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি শুরু করেন। এলাকার আশেপাশে মাইকিং করেও তাদের খুঁজে পাওয়া যায়নি। এদিন বিকেল ৪টায় স্থানীয় একজন ড্রেজার মেশিনের বালু উত্তোলনের গর্তের পানিতে ভেসে উঠা দুই ভাইকে দেখতে পান। এসময় স্থানীয়রা মৃত অবস্থায় তাদের উদ্ধার করেন। 

নিহত দুই শিশুর বাবা সাখাওয়াত হোসেন জানান, আমার দুই ছেলে ছিল। তাদের লাশ আমি কাঁধে করে পাশাপাশি কবরে শুইয়েছি। এটা কত কষ্টের তা আমিই বুঝি। তিনি বলেন, গত দুই মাস আগে পেরুল গ্রামের দীন মোহাম্মদ নামের এক ব্যক্তি ড্রেজার মেশিনে বালু উত্তোলন করে বিক্রি করেন। ওই ড্রেজার মেশিনের বালু উত্তোলনের স্থানটি লোকালয়ের মাঝেই, এর পাশে দেয়া হয়নি কোন নিরাপত্তা বেষ্টনী। আমরা বার বার তাকে বলেছি নিরাপত্তা বেষ্টনী দিতে। কিন্তু তিনি কোনো ব্যবস্থা নেননি, নিলে হয়তো এমন ঘটনা ঘটতো না। 

লক্ষ্মীপুর ইউপি চেয়ারম্যান আবুল হাশেম বলেন, এটা খুবই দুঃখজনক ঘটনা। রাত ৮টায় দুই ভাইয়ের জানাজা শেষে দাফন করা হয়েছে। দীন মোহাম্মদকে আগেই সতর্ক করেছি যেন নিরাপত্তার ব্যবস্থা করে। কিন্তু সে অবহেলা করেছে। এটা নিয়ে বসবো। 

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

লাকসামে বিদ্যুৎস্পৃষ্টে স্বামী-স্ত্রীর মৃত্যু  

হয়রানি বন্ধ ও শিক্ষকদের বেতন প্রদানের দাবিতে মানববন্ধন

চা-বিক্রেতা থেকে আলোকিত মানুষ গড়ার কারিগর

ইত্তেফাকে সংবাদ প্রকাশের পর শিশু তানিশার দায়িত্ব নিলেন পুলিশ সদস্য

এ সম্পর্কিত আরও পড়ুন

মুরাদনগরে নৌকা তৈরির ধুম

সিলেট ও সুনামগঞ্জে ‘কুমিল্লা-৩৫০০’ এর ত্রাণ প্রদান

মুরাদনগরে শিশুকে ধর্ষণের চেষ্টা, গ্রেফতার ১

বড়পর্দায় স্বপ্নের সেতু উদ্বোধন দেখলো কুমিল্লাবাসী