বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ভোগান্তি এড়াতে সুপার শপে ঝুঁকছেন ক্রেতারা

আপডেট : ৩০ এপ্রিল ২০২২, ২০:৩৩

এক ছাদের নিচে যখন সব কিছু পাওয়া যায় তাহলে কেন বা ক্রেতারা যাবেন বাইরের ভিন্ন ভিন্ন শপে। এমনই সব সুযোগ সুবিধা প্রদান করে রাজধানীর বিভিন্ন সুপার শপগুলো। যেখানে পাওয়া যায় মুদি আইটেম, মাছ-মাংস ও কাঁচাবাজারের পাশাপাশি প্রয়োজনীয় সব পণ্য। এতে একদিকে যেমন ভোগান্তি কম হয়, তেমনি সময়ও বাঁচে। তাই ঈদকে সামনে রেখে রাজধানীর বিভিন্ন সুপার শপে ভিড় জমাচ্ছেন ক্রেতারা।

মূলত অন্য দোকানের চেয়ে সুপার শপগুলোতে পণ্যের গুণগত মানের ওপর বেশি গুরুত্ব দেওয়া হয়। এছাড়া ক্রেতাদের আকৃষ্ট করতে থাকে বিশেষ অফার ও মূল্য ছাড় । সেই কারণে ধীরে ধীরে সব শ্রেণির পেশার মানুষের কাছে কেনাকাটার পছন্দের স্থান হয়ে উঠেছে সুপার শপগুলো। ইউনিমার্টসহ রাজধানীর বিভিন্ন সুপার শপ ঘুরে এমন দৃশ্য চোখে পড়ে।

তবে অন্যান্য সুপার শপের তুলনায় ইউনিমার্ট লিমিটেডে রয়েছে ক্রেতাদের জন্য অন্য রকম সুযোগ সুবিধা। এক ছাদের নিচে রয়েছে শত শত ব্রান্ডের সমাহার। ক্রেতাদের রয়েছে ইচ্ছেমত পছন্দ করার সুযোগ। রয়েছে ঈদ উপলক্ষে বিশেষ মূল্য ছাড় ও ঈদ অফার। আরও রয়েছে কাস্টমারদের জন্য পারমান্যান্ট কার্ড ও গিফট ভাউচার।

একটি সুুপার শপে ক্রেতাদের ভিড়।

এদিকে করোনা ভাইরাসের সংক্রমণের কারণে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ছে। তার ওপর পণ্যের গুণগত মান নিয়ে ক্রেতাদের মধ্যে রয়েছে শঙ্কা।

ইউনিমার্ট সুপার শপের গুলশান শাখায় কেনাকাটা করতে আসা রায়হান নামে এক যুবক বলেন, ‘কাঁচাবাজারে ভোগান্তি বেশি। তাই সুপার শপে এসেছি। একবারে বেশ কিছু জিনিস কিনে নিচ্ছি। এখানে অন্যান্য সুপার শপ থেকে ভিন্নতা রয়েছে। প্রয়োজনীয় জিনিস থেকে শুরু করে নিত্যপণ্য সবই পাওয়া যায় এক জায়গায়। এতে ভোগান্তি কম, সময়ও বাঁচে। 

তবে কোনো কোনো সময় ক্রেতাদের চাপে সুপার শপ কর্তৃপক্ষকে হিমশিম খেতে হয়। করোনার ঝুঁকি এড়াতে পরিষ্কার-পরিচ্ছন্নতার ওপর বিশেষ গুরুত্ব দিয়ে থাকে সুপার শপগুলো।  

একটি সুুপার শপে কেনাকাট করছে মানুষ।

ইউনিমার্ট লিমিটেডের হেড অব মার্কেটিং মেহেদী সাজ্জাদ ইত্তেফাককে বলেন, আগের চেয়ে সরাসরি ক্রেতার সংখ্যা বেড়েছে। গুণগত মানের পণ্য পেতে, ভোগান্তি কমাতে আমাদের সুপার শপ ক্রেতাদের পছন্দের শীর্ষে।  পাশাপাশি অনেক ক্রেতা টেলিফোনে কিংবা অনলাইনে অর্ডার দিয়ে পণ্য কিনছেন। সচেতন শ্রেণির মানুষ এখন সুপার শপকে বেছে নিচ্ছেন। 

তিনি আরও বলেন, ঈদকে সামনে রেখে ইউনিমার্টে ক্রেতাদের জন্য রয়েছে  বিশেষ সুবিধা। এক ছাদের নিচে বিশ্বের নামিদামি ব্র্যান্ডের জিনিসপত্র পাচ্ছেন। আমাদের পণ্যের গুণগত মান বজায় রেখে সবার সাধ্যের মধ্যে মূল্য নির্ধারণ করা হয়েছে।

ইউনিমার্টে আগত আরেক ক্রেতা সফিকুল আলম বলেন, ‘বাজারে গিয়ে বিভিন্ন দোকান ঘুরে কেনাকাটা করা অনেক ঝামেলার। তাই সুপার শপে আসি। এছাড়া বাইরের দোকানের চেয়ে সুপার শপে সস্তায় প্রয়োজনীয় জিনিসপত্র পাওয়া যায়। এক জায়গা থেকে নিজের পছন্দ মত পণ্য কিনতে পারি।’

ইত্তেফাক/ইউবি