শনিবার, ২৫ জুন ২০২২, ১০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঈদগাহে তল্লাশি হবে সবার, নেওয়া যাবে জায়নামাজ-ছাতা

আপডেট : ০১ মে ২০২২, ১৯:৫২

করোনার কারণে দুই বছর জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হয়নি ঈদের প্রধান জামাত। তবে এবার জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হচ্ছে প্রধান জামাত। আর সে জামাতকে সামনে রেখেই ঈদগাহে চার স্তরের নিরাপত্তা নিশ্চিত করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রবিবার (১ মে) জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনে আসেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। পরিদর্শন শেষে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ঈদ জামাতে আসা মুসল্লিরা শুধু জায়নামাজ ও ছাতা সঙ্গে নিয়ে আসতে পারবেন। এর বাইরে কিছু না আনার অনুরোধ করছি। ঈদগাহে প্রবেশের সময় প্রত্যেক মুসল্লিকেই তল্লাশির করা হবে। কারো সঙ্গে ব্যাগ থাকলে সেটিও তল্লাশি করা হবে। 

তিনি আরও বলেন, তল্লাশির কিছুটা সময় লাগবে। তাই নির্ধারিত সময়ের কিছু আগেই ঈদগাহে আসার চেষ্টা করুন। আর বৈরী আবহাওয়ার কারণে ঈদের প্রধান জামাত বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হলে সেখানেও একই ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।

তিনি জানান, ঈদে ঢাকাজুড়ে ছোট বড় ঈদগাহ এবং মসজিদ মিলিয়ে মোট ১ হাজার ৪৬৮টি স্থানে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। সবকটিতেই নিরাপত্তা দেবে ডিএমপি। 

ঈদ জামাতে জঙ্গি হামলার কোনো হুমকি নেই উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, জাতীয় ঈদগাহে জামাতের আগে সুইপিং করবে বোমা ডিস্পোজাল ইউনিট, চারপাশে থাকবে সিসিটিভি ক্যামেরা। ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করবে ডিএমপির টিম।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

চোর চক্রের কাছে মিললো ১ হাজার ৪০০ মোবাইল

পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে রাজধানীতে সাজসাজ রব

বাসযোগ্যতার সূচকে ১৭২ শহরের মধ্যে ঢাকা ১৬৬তম

ঢাকার বাণিজ্যিক ভবন মার্কেট পরিদর্শন করবে সরকার

এ সম্পর্কিত আরও পড়ুন

একজন শেখ হাসিনা আছেন বলেই পদ্মা সেতু হয়েছে: তথ্যমন্ত্রী

ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৭

১ সেপ্টেম্বর থেকে রাজধানীর ৩ রুটে নামছে ২০০ বাস  

বাসের ধাক্কায় শিক্ষার্থী আহত, প্রতিবাদে মহাসড়ক অবরোধ