রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টেকনাফে দুই কেজি আইস ও ইয়াবাসহ ২ রোহিঙ্গা আটক

আপডেট : ০২ মে ২০২২, ১০:২৩

কক্সবাজারের টেকনাফে ২ কেজি ৭১ গ্রাম আইস ও ১০ হাজার ইয়াবা বোঝাই কাঠের নৌকাসহ নুর কবির ও রহিমুল্লাহ নামে দুই রোহিঙ্গা পাচারকারীকে আটক করেছে বিজিবি। রবিরার (০১ মে) দিবাগত গভীর রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

আটককৃতরা হল,  উখিয়া উপজেলার বালুখালী ১৮নং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-কে/২ এর বাসিন্দা মৃত আলী মিয়ার পুত্র মো. নুর কবির (৩০) এবং ১১নং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-জে/৩ এর বাসিন্দা মো. নুরুজ্জামানের পুত্র মো. রহিম উল্লাহ (২০)।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, রবিরার দিবাগত গভীর রাতে মিয়ানমার হতে মাদকের চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের বিশেষ একটি টহল দল হোয়াইক্যং ঝিমংখালী বিওপির আওতাধীন নাফনদী সংলগ্ন এলাকায় অবস্থান নেয়। দীর্ঘক্ষণ পর ৩জন ব্যক্তি একটি ১টি কাঠের নৌকা নিয়ে শূণ্যরেখা অতিক্রম করে বাংলাদেশ সীমান্তে আসলে বিজিবি সদস্যরা তাদের দাড়ানোর জন্য চ্যালেঞ্জ করে সামনে এগুতে থাকে। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে একজন নাফনদীতে ঝাঁপ দিয়ে শূন্যরেখা অতিক্রম করে মিয়ানমারে চলে যায়। এসময় পূর্ব থেকে সজাগ রাখা স্পীডবোট নিয়ে ঘেরাও করে ১টি কাঠের নৌকাসহ নুর কবির ও রহিমুল্লাহকে গ্রেফতার করে। এরপর তাদের জিজ্ঞাসাবাদে নৌকার পাটাতন হতে ১০ কোটি ৬৫ লাখ ৭০ হাজার টাকা মূল্যমানের ২ কেজি ৭১ গ্রাম আইস এবং ১০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। 

তিনি আরও জানান,এই ব্যাপারে সংশ্লিষ্ট আইনে পৃথক মামলা দায়েরের পর জব্দকৃত আইস ও ইয়াবাসহ ধৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনী পদক্ষেপ গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। 

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

যুবকের বিরুদ্ধে আড়াই বছরের শিশুকে যৌন নিপীড়নের অভিযোগ

বিজিবির সীমান্ত পরিবার কল্যাণ সমিতির উদ্যোগে বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ

সীমান্তবর্তী অঞ্চলের বানভাসিদের ত্রাণ দিলো বিজিবি

বন্যাদুর্গতদের পাশে বিজিবি

এ সম্পর্কিত আরও পড়ুন

টেকনাফে সড়ক দুর্ঘটনায় ২ রোহিঙ্গার মৃত্যু

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে বাঘাইছড়ির নিম্নাঞ্চল প্লাবিত

সিলেটে উদ্ধার তৎপরতা চালাচ্ছে বিভিন্ন বাহিনী, যুক্ত হচ্ছে হেলিকপ্টার ও ডুবুরি দল

সিলেটে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে বিজিবি