রোববার, ০৭ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কক্সবাজার সৈকত থেকে ৪ শতাধিক রোহিঙ্গা আটক

আপডেট : ০৪ মে ২০২২, ২০:২৪

কক্সবাজার সমুদ্র সৈকতসহ আশেপাশের এলাকা থেকে ৪৪৩ রোহিঙ্গাকে আ্টক করেছে পুলিশ। আটকদের মধ্যে নারীও রয়েছে। তবে বেশিরভাগই শিশু-কিশোর। আজ বুধবার (৪ মে) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত সৈকত থেকে টুরিস্ট পুলিশ ও আশপাশের এলাকা হতে জেলা পুলিশ এসব রোহিঙ্গাদের আটক করে বলে জানিয়েছেন কক্সবাজার সদর থানার ওসি শেখ মুনীর উল গীয়াস।

ওসি জানান, সমুদ্র সৈকত ও আশপাশের এলাকায় বেশকিছু রোহিঙ্গা বালিয়াড়ি ও আশপাশে ঘুরছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ অভিযান শুরু করে। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ৪৪৩ রোহিঙ্গাকে আটক করে হেফাজতে নেওয়া হয়েছে। এদের মাঝে নারীও রয়েছে। তবে, শিশু-কিশোরের সংখ্যাই বেশি। এদের ক্যাম্পের বাইরে যাবার কথা ছিল না। এতো সংখ্যক রোহিঙ্গা নারী-শিশু ক্যাম্প ছেড়ে বালিয়াড়ি ও আশপাশে ঘুরা শংকিত করে।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম বলেন, সৈকতের বালিয়াড়িতে বিচরণরত কিছু রোহিঙ্গা বালক ও নারীদের আটক করে জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের মধ্যে কিছু রোহিঙ্গা সৈকতে আসা পর্যটকদের কাছে ভিক্ষাবৃত্তি করে বিরক্ত করছিল। আর বালকরা ক্যাম্প থেকে কৌশলে বেরিয়ে বালিয়াড়িতে আসে। 

কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান, সৈকত ও আশপাশ এলাকায় রোহিঙ্গাদের বিচরণ বাড়ার খবর পেয়ে পুলিশ পৃথকভাবে বিভক্ত হয়ে অভিযান চালায়।কিছু রোহিঙ্গা নারী-শিশু-কিশোর আটক হয়েছে। তাদের পরিচয় সনাক্ত হওয়ার পর রোহিঙ্গাদের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কাছে ট্রানজিট পয়েন্টে হস্তান্তর করার উদ্যোগ নেওয়া হয়েছে।

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

পর্যটকের ‘লুঙ্গি পরা’ নিয়ে বাকবিতণ্ডা 

মানবিক সাংবাদিকতা রিপোর্টিংয়ে পুরস্কার পেলেন কক্সবাজারের ৫ সাংবাদিক

সেই ১৯ দালালের প্রত্যেককে ৩ দিনের কারাদণ্ড

তেলের দাম বৃদ্ধি: মাঝরাতেও ফিলিং স্টেশনে গ্রাহকদের ভীড় 

এ সম্পর্কিত আরও পড়ুন

পর্যটক সেজে ১৯ দালাল ধরলো পুলিশ

গভীর সমুদ্রে জেলে বেশে র‍্যাবের অভিযান, আটক ৯ মাদক কারবারি

সৈকতে এবার ভেসে আসছে মৃত জেলিফিস 

ছাত্রদল নেতা হত্যার প্রতিবাদে কক্সবাজারে মশাল মিছিল