সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রত্যাবর্তনের অসাধারণ গল্প লিখে ফাইনালে রিয়াল

আপডেট : ০৫ মে ২০২২, ০৪:৪৯

পরাজয়ের মুখ থেকে জয় ছিনিয়ে আনা। কথাটি একমাত্র রিয়াল মাদ্রিদের সঙ্গেই মানানসই। এর প্রমাণ আরও একবার পেলো ফুটবল প্রেমীরা। খাঁদের কিনারা থেকে ম্যাচ বের করে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিশ্চিত করলো তারা।

ম্যানচেস্টার সিটির বিপক্ষে শেষ মুহূর্তে পরপর দুই মিনিটে দুই গোল করে দলের আশা বাঁচিয়ে রাখলেন রদ্রিগো। খেলা গড়াল অতিরিক্ত সময়ে। সেখানে জালের দেখা পেলেন করিম বেনজেমা। চেনা আঙিনায় আরেকটি প্রত্যাবর্তনের অসাধারণ গল্প লিখে, ম্যানচেস্টার সিটির আশা গুঁড়িয়ে ফাইনালে উঠল কার্লো আনচেলত্তির দল।

সান্তিয়াগো বার্নাব্যু-তে বুধবার রাতে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে ৮৯ মিনিট পর্যন্তও ১-০ গোলে পিছিয়ে ছিলো রিয়াল। দুই লেগ মিলিয়ে ৫-৩ গোলে এগিয়ে থেকে ফাইনালের প্রহর গুনছিল ম্যানচেস্টার সিটি। তবে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে রিয়াল ম্যাচ জিতে নিল ৩-১ গোলে। ৬-৫ গোলের অগ্রগামিতায় নিশ্চিত করে প্যারিসের ফাইনালের টিকেট।

আগামী ২৯ মে শিরোপা লড়াইয়ে আরেক ইংলিশ ক্লাব লিভারপুলের মুখোমুখি হবে চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা।

ইতিহাদ স্টেডিয়ামে প্রথম লেগে সাত গোলের রোমাঞ্চকর লড়াইয়ে ৪-৩ গোলে জিতেছিল সিটি। ব্যবধান বড় না হওয়ায় রিয়ালের ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা তাই ছিলই।

যদিও প্রথম ৮৯ মিনিটে স্বাগতিকদের কোনো শট ছিল না লক্ষ্যে। এরপরই তাদের দুর্দান্ত ফেরা। সব মিলিয়ে ম্যাচে গোলের জন্য রিয়ালের ১৪ শটের ৫টি ছিল লক্ষ্যে। সিটির ১৫ শটের ১০টি লক্ষ্যে। তবু তাদের মাঠ ছাড়তে হলো হারের বেদনা সঙ্গী করে।

ইত্তেফাক/টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন

রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়ার মূল্য দিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো

ক্লাব আমেরিকার বিপক্ষে জিততে পারেনি রিয়াল মাদ্রিদ

অভিষেক ম্যাচেই সিটিকে জেতালেন হলান্ড

দাপট দেখিয়ে রিয়ালকে হারাল বার্সা

এ সম্পর্কিত আরও পড়ুন

রাফিনহার দাবি, বার্সাকে রিয়াল মাদ্রিদের চেয়েও ভালো দল বলেননি

আর কখনোই রিয়াল মাদ্রিদের হয়ে খেলবেন না রোনালদো!

নেইমারের প্রতি আগ্রহ দেখায়নি ম্যানচেস্টার সিটি

আমরা রিয়াল মাদ্রিদ থেকেও ভালো: রাফিনহা