মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

তিনি র‌্যাব-সিআইডি-পুলিশ আবার সেনাবাহিনীরও সাবেক সদস্য

আপডেট : ০৬ মে ২০২২, ১০:১৭

কখনও র‌্যাব, সিআইডি, পুলিশ ও সাবেক সেনাবাহিনীর সদস্য পরিচয় দিয়ে মানুষকে ভয় দেখিয়ে, চাকরি দেওয়া-বিদেশ পাঠানোর নামে আবার পাওনা টাকা উত্তোলনের নামে মানুষের সাথে প্রতারণার অভিযোগে শুক্রবার (৬ মে) রাত ১টার সময় আলমগীর হোসেন নামে এক ভুয়া র‌্যাব সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব) জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর হাসান মাহমুদ জানান, গ্রেফতারকৃত আলমগীর হোসেন (৫০) জেলা শহরের সওদাগর পাড়ার সওদাগর শেখের ছেলে। প্রত্যারণামূলক ভাবে র‌্যাব সদস্য পরিচয়ে চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ায় অভিযোগ করেন আনোয়ার হোসেন নামে এক ব্যক্তি। অভিযোগ পেয়ে কোম্পানির উপ-অধিনায়ক সহকারি পুলিশ সুপার মো. মাসুদ রানার নেতৃত্বে অনুসন্ধানে নামে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি চৌকশ দল। অভিযোগের সত্যতা পেয়ে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি উপ-অধিনায়ক সহকারি পুলিশ সুপার মো. আমিনুল ইসলামের নেতৃত্বে শুক্রবার রাত ১টার দিকে জয়পুরহাট শহরের খঞ্জনপুর চৌরাস্তা সংলগ্ন জনৈক আশরাফুল ইসলামের সেলুনের সামনে অভিযান চালিয়ে প্রতারক আলমগীর হোসেন (৫০)-কে গ্রেফতার করা হয়।

উপ-অধিনায়ক সহকারি পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম জানান, গ্রেফতার আলমগীর হোসেন বিভিন্ন সময় র‌্যাব, সিআইডি, পুলিশ ও সাবেক সেনাবাহিনীর সদস্য পরিচয় দিয়ে মানুষকে ভয় দেখিয়ে চাকরি দেওয়া ও বিদেশ পাঠানোর নামে আবার পাওনা টাকা উত্তোলনের নামে মানুষের সাথে প্রতারণা করে টাকা আদায় করত। অভিযানের সময় আলমগীর হোসেনের নিকট থেকে একটি সেনাবাহিনীর ভুয়া আইডি কার্ড, একটি ভুয়া সিআইডির কার্ড, র‌্যাবের পোষাক পরিহিত দুই কপি পার্সপোর্ট সাইজের ছবি, চেকের পাতা দুইটি, একটি মোটরসাইকেল ও নগদ ৭ হাজার ৬০০ টাকা উদ্ধার করা হয়।

আলমগীরের বিরুদ্ধে জয়পুরহাট সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান, র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর হাসান মাহমুদ। 

ইত্তেফাক/এসজেড

এ সম্পর্কিত আরও পড়ুন

রাজধানীতে র‍্যাবের অভিযান: ৮ প্রতিষ্ঠানকে সাড়ে ২৪ লাখ টাকা জরিমানা

কক্সবাজারের হোটেল-মোটেল জোনে মিললো 'টর্চার সেল' 

বাসটিতে টানা তিন ঘণ্টা তাণ্ডব চালায় ডাকাতরা

চট্টগ্রামে ২২ সরকারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে দুদকের গণশুনানি 

এ সম্পর্কিত আরও পড়ুন

চুয়াডাঙ্গায় পাচারের সময় ৮০ হাজার মার্কিন ডলার উদ্ধার

ইজিবাইক ছিনতাই মামলায় বাউফল পৌরসভার কাউন্সিলর বরখাস্ত

পুলিশের গুলিতে শিশু নিহত: অজ্ঞাত ৩ শতাধিক ব্যক্তির বিরুদ্ধে লিখিত অভিযোগ 

মিথ্যা অপবাদে বৃদ্ধের গলায় জুতার মালা পরিয়ে ঘোরানোর অভিযোগ