শুক্রবার, ২৭ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঈদ শেষে সিরাজগঞ্জে ঢাকামুখী মানুষের ঢল  

আপডেট : ০৭ মে ২০২২, ১২:১৮

ঈদ শেষ শুরু হয়েছে কর্মস্থলে ফেরা। ঈদ শেষে সিরাজগঞ্জে জীবন জীবিকার তাগিদে ঢাকামুখী মানুষে ঢল। বৃহস্পতিবার (৫ মে) থেকে খুলেছে সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান। বুধবার রাত থেকেই বিভিন্ন যানবাহনে ঢাকামুখী হচ্ছেন মানুষ। 

ঈদ আনন্দ উপভোগ করতে যারা নাড়ির টানে রাজধানী ছেড়ে গ্রামে আসেন, পরিবারের সঙ্গে কাটানোর জন্য। সেই সুখের স্মৃতি নিয়ে আবার তারা ফিরছেন কর্মস্থলে জীবন জীবিকার তাগিদে। 

শনিবার  সকালে সিরাজগঞ্জের কড্ডামোড়সহ বিভিন্ন বাসস্ট্যান্ড, রেলস্টেশনে মানুষকে ঢাকায় ফিরতে দেখা যায়। একই চিত্র জেলার প্রতিটি উপজেলায় ঢাকায় ফেরা মানুষের ভিড় দেখা যায়। শনিবার থেকে বেশি ভীর হচ্ছে সড়ক মহাসড়ক বাসস্ট্যান্ড ও রেলস্টেশন গুলিতে। তবে বাস, ট্রেনের টিকেটের সংকট থাকায় অনেকেই বিপাকে পরছেন।  

শনিবার সকালে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের কড্ডা মোড়ে গিয়ে ঢাকাগামী যাত্রীদের প্রচণ্ড ভীর দেখা যায়। যাত্রীদের প্রতিযোগিতা করে বাস ও ট্রেনে উঠতে হচ্ছে। এবিষয়ে সিরাজগঞ্জের কোনাবাড়ি এলাকার সাহেদ আলম বলেন, ঈদ শেষে আবার জীবিকার জন্য কর্মস্থলে যাচ্ছি। গত কয়েক বছরের তুলনায় এবার যানজট মুক্তভাবে বাড়ি এসেছিলাম বাবা মায়ের সাথে ঈদ করে আবার যাচ্ছি। তিনি অভিযোগ করে বলেন প্রতি বছরের মত এবারও বাস ভাড়া বেশী। 

কামারখন্দের আকলিমা বলেন, এসেছিলাম ভালভাবেই কিন্তু এখন যেতে হচ্ছে গাদাগাদি করে।    

কাজিপুরের নাটুয়ারপাড়ার আলম হোসেন বলেন, একাই কর্মস্থলে যাচ্ছি। কদিন পর মানুষের চাপ কমলে পরিবার ঢাকায় আসবে। 

খাসরাজবাড়ী থেকে ঢাকাগামী শিহাব সরকার বলেন, এবারে ঈদে বাড়ি আসতে কোনো বাড়তি চাপ অনুভব করিনি। আমার রবিবার থেকে অফিস তাই আগে ভাগেই যাচ্ছি। এখন পরিবার নিয়ে যাবনা । পরে সুবিধামত পরিবার নিয়ে যাব ।  

 

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

বিদ্যালয়ের সামনে গাছের গুঁড়ি, শিক্ষার্থীদের ভোগান্তি 

ভালো ফলনে খুশি সিরাজগঞ্জের পাট চাষিরা 

বিশেষ সংবাদ

দুই মাসে গো-খাদ্যের দাম দ্বিগুণ বাড়ায় বিপাকে খামারি

সিরাজগঞ্জে সড়কে প্রাণ গেলো ৫ জনের

এ সম্পর্কিত আরও পড়ুন

সিরাজগঞ্জে বাস চাপায় প্রাণ গেলো কলেজ ছাত্রের

বেড়েছে ঘুঘু পাখি 

সিরাজগঞ্জে বাঁধ ভেঙ্গে ডুবে গেলো ৫শ বিঘা জমির ধান   

শাহজাদপুরে যমুনায় বিলীন বসতবাড়ি