শুক্রবার, ২৭ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টয়লেটে সন্তান প্রসব, পাইপ ভেঙে নবজাতক উদ্ধার

আপডেট : ০৮ মে ২০২২, ১৭:২৫

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের (শেবাচিম) টয়লেটের পাইপ ভেঙে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। শনিবার সন্ধ্যায় মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

নবজাতকের পিতা নেয়ামত উল্লাহ পেশায় জেলে এবং মা শিল্পী বেগম গৃহবধূ। তারা পিরোজপুর জেলার স্বরূপকাঠির গনমান শেখপাড়া বাজার এলাকার বাসিন্দা।

নবজাতকের বাবা পিরোজপুরের স্বরূপকাঠির শেখপাড়া গ্রামের নেয়ামত উল্লাহ বলেন, ‘অন্তঃসত্ত্বা অবস্থায় আমার স্ত্রীকে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করি। পরে ডাক্তার সিজার করার  সিদ্ধান্ত নেয়। বিকেলে অপারেশনের ওষুধ কিনতে আমি বাইরে যাই। ওষুধ নিয়ে ফিরে এসে দেখি টয়লেটের সামনে অনেক ভিড়। আমার স্বজনরা কান্নাকাটি করছেন। পরে জানতে পারি-আমার স্ত্রী টয়লেটে সন্তান প্রসব করে দিয়েছেন। আমি টয়লেটের মধ্যে হাত ঢুকিয়েও কিছু পাইনি। কান দিয়ে শুনি টয়লেটের পাইপের মধ্য দিয়ে কান্নার আওয়াজ আসছে। এর মধ্যে হাসপাতালের লোকজন ফায়ার সার্ভিস খবর দেয়। আমি কারো অপেক্ষা না করে দোতালায় গিয়ে টয়লেটের পাইপ ভেঙে আমার মেয়েকে বের করে নিয়ে আসি।’

তিনি আরও বলেন, ‘আমার স্ত্রী প্রসব বেদনায় টেরই পায়নি।  টয়লেটে গেলে কমোডে সন্তান প্রসব হয়ে যায়। স্ত্রীর সঙ্গে থাকা এক আত্মীয় না দেখলে হয়তো আমার মেয়েকে আর পেতাম না।’

বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম জানান, উদ্ধার করা শিশুকে বিশেষ সেবা ইউনিটে ও তার মা প্রসূতি ওয়ার্ডে বর্তমানে চিকিৎসাধীন। এদের চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। পাশাপাশি একটি তদন্ত কমিটিও গঠিত হয়েছে।

 

 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

দলীয় কর্মসূচি থে‌কে ফেরার পথে ট্রাক চাপায় বিএন‌পি নেতার মৃত্যু

উজিরপুরে বিদ্যুৎস্পৃষ্টে পল্লি চিকিৎসকের মৃত্যু

বৈরী আবহাওয়ায় ঝুঁকি নিয়ে চলছে যাত্রীবাহী নৌযান

বরিশালে পুরনো সরঞ্জামের কারণে যখন-তখন বিদ্যুৎ বিভ্রাট

এ সম্পর্কিত আরও পড়ুন

বরিশালে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

আগৈলঝাড়ায় দেশি লিচুর কদর বেড়েছে

বরিশালে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

বরিশালে যুবক হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন