শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঈদে পাইকগাছার বোয়ালিয়া ব্রিজে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

আপডেট : ০৯ মে ২০২২, ১২:৪৬

ঈদ আনন্দে পাইকগাছার ব্রিজগুলোতে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় নেমেছিল। বৈরী আবহাওয়ার মাঝেও দুপুর থেকে গভীর রাত পর্যন্ত ঈদের দিন ও তার পরের ২ দিন ব্রিজগুলোতে জনস্রোত দেখা যায়। পাইকগাছা বিনোদনের কোন স্পট না থাকায় ব্রিজগুলিই বিনোদনের কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে।  

রাড়ুলী স্যার পিসি রায়ের বসতভিটা ও উপজেলা সদরে মধুমিতা পার্ক নামে একটি পার্ক থাকলেও সেখানে কোন বিনোদনের পরিবেশ না থাকায় কেউ যায় না। এ কারণে পাইকগাছাবাসীর অনেকেই মধুমিতা পার্কের নাম ভুলতে বসেছে। তবে এ বছর শিববাটি ব্রিজের পাশে ইব্রাহিম গার্ডেন চালু হয়েছে। নদীবেষ্টিত পাইকগাছা উপজেলা সদর পার্শ্ববর্তী ইউনিয়নগুলো ৩টি ব্রিজ দ্বারা যোগাযোগ মাধ্যম তৈরি হয়েছে। পূর্বপাশে শিবসা ব্রিজ, দক্ষিণ পাশে শিববাটী ব্রিজ ও পশ্চিম দিকে কপোতাক্ষ নদের উপর বোয়ালিয়া ব্রিজ (প্রস্তাবিত পিসি রায় ব্রিজ) অবস্থিত। যে কোন উৎসবে এই ব্রিজ ৩টিতে দর্শনার্থীদের বিনোদনের কেন্দ্র হিসাবে পরিণত হয়।

পাইকগাছা কপোতাক্ষ নদের উপর বোয়ালিয়া ব্রিজ। ব্রিজ সংলগ্ন বোয়ালিয়া বীজ উৎপাদন খামারে বিনোদনের জন্য ছোট একটি পার্কের মত জায়গা রয়েছে। অনেকেই সেখানে উৎসবে পিকনিক সহ ছোট অনুষ্ঠান করে থাকে। ব্রিজের নীচে কপোতাক্ষ নদে বন্ধু-বান্ধব ও পরিবার পরিজন নিয়ে কেউ কেউ নৌকা ভ্রমণে মেতে ওঠে। এবারের ঈদে বোয়ালিয়া ফার্ম ও বোয়ালিয়া ব্রিজে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় ছিল।

দর্শনার্থী সমি আক্তার জানান, পাইকগাছায় বিনোদনের জন্য কোন পার্ক না থাকায় বোয়ালিয়া ব্রিজ ও ফার্ম এলাকায় ঈদে বন্ধুদের নিয়ে ঘুরতে এসেছে। উন্মুক্ত পরিবেশে খুব ভালো লাগছে। 

ব্রিজে দর্শনার্থীদের ঢল নামায় ব্রিজের উপর ভ্রাম্যমাণ ছোট ছোট দোকান বসতে দেখা যায়। দর্শনার্থীদের নিরাপত্তার জন্য ব্রিজগুলোতে পুলিশি টহল ব্যবস্থা ছিল।

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

পাইকগাছায় পাট চাষ বেড়েছে

চিকিৎসক সংকটে খুমেক ক্যানসার ইউনিট, সেবা থেকে বঞ্চিত রোগীরা

খুলনায় বিএনপির ৮ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা 

খুলনায় রাষ্ট্রপতির আদেশনামা ব্যবহার করে প্রতারণা, গ্রেফতার ১

এ সম্পর্কিত আরও পড়ুন

খুলনায় ছাত্রলীগ-বিএনপির সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

স্কুলছাত্র রাজিন হত্যায় ১৭ আসামির কারাদণ্ড

মাত্র ১ জন শিক্ষার্থী ও ৩ জন শিক্ষক নিয়ে চলছে যে প্রাথমিক বিদ্যালয়!

খুলনায় বিনষ্ট করা হলো ১ কোটি টাকার জেলি পুশ করা চিংড়ি