বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঢাবির দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীর আমরণ অনশন

আপডেট : ০৯ মে ২০২২, ২০:০১

চাকরির দাবিতে ঝিনাইদহ শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আমরণ অনশন শুরু করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টার্স শেষ বর্ষের এক দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী। 

ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী শাহীন আলম সোমবার সকাল সাড়ে ৯টা থেকে এই অনশন শুরু করেন। চাকরির নিশ্চয়তা না পাওয়া পর্যন্ত তিনি অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে হ্যান্ডমাইকে তিনি চাকরি আবেদন জানাচ্ছেন। তিনি দাবি করেন, সরকারের বিভিন্ন দফতরে আবেদন করেও প্রতিবন্ধী হওয়ার কারণে তার চাকরি হয়নি।

শাহীন আলম ঝিনাইদহের মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়নের আলমপুর গ্রামের আব্দুল কাদেরের ছেলে। ২০১৫ সালে এইচএসসি পাসের পর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ভর্তি হন। ২০১৯ সালে তিনি অনার্স পাস করেন। বর্তমানে তিনি মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী। শাহীন লেখাপড়ার পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান থেকে কম্পিউটার প্রশিক্ষণ নিয়েছেন। তিনি নিজ উদ্যোগে বাংলাদেশ ও ভারতের প্রায় ২০০ শিক্ষার্থীকে কম্পিউটার প্রশিক্ষণ দিয়েছেন।

শাহীন আলম জানান, তার সরকারি চাকরির বয়স পার হয়ে যাচ্ছে। অথচ সর্বোচ্চ ডিগ্রি নিয়েও চাকরি পাচ্ছেন না। 

এদিকে সন্ধ্যায় অতিরিক্ত জেলা প্রশাসক মোহম্মদ সেলিম রেজা ওই শিক্ষার্থীর সঙ্গে দেখা করেন। এ সময় তিনি ওই শিক্ষার্থীকে জেলা প্রশাসকের মাধ্যমে যথাযথ প্রক্রিয়ায় আবেদন করার পরামর্শ দেন।  

 

 

ইত্তেফাক/ইউবি