শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঢাকা মেডিক্যাল থেকে ওষুধ পাচারের সময় কর্মচারী নেতা গ্রেফতার

আপডেট : ০৯ মে ২০২২, ১৭:০১

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের একটি চক্র দীর্ঘদিন ধরে ওষুধ পাচার করে আসছে। অতীতে মাঝেমধ্যে ধরা পড়লেও নেপথ্যে কারা জড়িত এর রহস্য উদ্ঘাটিত হয়নি। তারা থেকে গেছে ধরাছোঁয়ার বাইরে।

গতকাল রবিবার বিকালে হাসপাতালের মেডিসিন স্টোর থেকে আড়াই লাখ টাকার ওষুধ পাচার করার সময় র‌্যাব-৩-এর একটি দল চতুর্থ শ্রেণির কর্মচারী সমিতির নেতা হাজি আব্দুল হাকিমকে হাতেনাতে গ্রেফতার করেছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। তার নেতৃত্বে একটি চক্র বহুদিন ধরে হাসপাতালের মেডিসিন স্টোর থেকে ওষুধ পাচার করে আসছিল।

র‌্যাবের গোয়েন্দা ইউনিট প্রায় তিন মাস মনিটরিং করে গতকাল তাকে হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয়। জিজ্ঞাসাবাদে হাকিম চক্রের অন্যান্য সদস্য এবং কোথায় এসব সামগ্রী বিক্রি করে সে সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছে। নেতা হওয়ার সুবাদে দোর্দণ্ড প্রতাপে ওষুধ পাচার করে আসছিল সে। শুধু স্টোরের নয়, ওয়ার্ডে সরবরাহকৃত ওষুধও রোগীদের জন্য ব্যবহার না করে তারা পাচার করত বলে জানা গেছে।

র‌্যাব-৩-এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, র‌্যাবের পক্ষ থেকে বেশ কিছুদিন যাবৎ জড়িতদের সম্পর্কে গোপনে তথ্য সংগ্রহ করা হয়। সেই তথ্যের ভিত্তিতে গতকাল ২৫ প্যাকেট ওষুধ সামগ্রীসহ আব্দুল হাকিমকে গ্রেফতার করা হয়। এ ব্যাপারে শাহবাগ থানায় মামলা হয়েছে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, কতিপয় দুষ্টচক্রের জন্য হাসপাতালের সুনাম ক্ষুণ্ন হতে পারে না। তাই জড়িতদের সম্পর্কে র‌্যাবের পক্ষ থেকে যে ধরনের তথ্য চাওয়া হবে হাসপাতালের পক্ষ থেকে সেই সহযোগিতা করা হবে।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

ঢাবি এলাকায় ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ: কোনো পক্ষই মামলা করেনি

সুপ্রিম কোর্টে প্রবেশে কড়াকড়ি আরোপ

খিলগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রিকশাচালকের মৃত্যু

দুর্ঘটনায় পা হারানো শিশু জান্নাতের পাশে পুনাক সভাপতি

এ সম্পর্কিত আরও পড়ুন

ঐক্য ডটকম ডটবিডি-চ্যানেল আই নজরুল মেলা

শিক্ষাপ্রতিষ্ঠানে সহজেই মিলছে স্যানিটারি ন্যাপকিন

হলি আর্টিজানের ঘটনার পর স্থগিত ফুলব্রাইট প্রোগ্রাম আবারও চালু

প্রধানমন্ত্রীর উপহারের ঢাকা-বেনাপোল ট্রেনটি আবার চালুর দাবি