শুক্রবার, ২৭ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অল্প সাজে কীভাবে হয়ে উঠবেন অনন্যা

আপডেট : ০৯ মে ২০২২, ২০:০৪

রোজা ও ঈদের পর ফিরে এসেছে পুরনো সেই ব্যস্ততা। সকালে ঘুম থেকে উঠে তাড়াহুড়া করে অফিস যাওয়া, রাস্তায় জ্যাম, ধুলা, বৃষ্টি, অফিসের কাজের চাপ, উর্ধ্বতন কর্মকর্তার অযথা হইচই, আবার জ্যাম ঠেলে বাসায় ফিরে সংসার সামলানো যেন অনেকটা সেই থোড় বড়ি খাড়া আর খাড়া বড়ি থোড়। 

এত এত ব্যস্ততা থাকলেও কর্মক্ষেত্রে তো আর যেনতেন ভাবে যাওয়া যায় না। অগোছালোভাবে অফিসে যাওয়াটা দৃষ্টিকটু। তাই কর্মক্ষেত্রে যাওয়ার আগে হালকা মেকআপ অবশ্যই করতে হবে। খুব অল্প সময়ে সহজ কিছু টিপস মানলেই আপনি হয়ে উঠতে পারেন সেলিব্রেটিদের মতো মোহময়ী। অন্যের চোখে ঈর্ষার কারণও হয়ে উঠতে পারেন। জেনে নিন অল্প সাজে কীভাবে হয়ে উঠবেন অনন্যা।

সহজাত সৌন্দর্য দিয়েই বাজিমাত করা সবচেয়ে সহজ। তাইতো নো মেকআপ লুকের জুড়ি মেলা ভার। সামান্য কনসিলারই এক্ষেত্রে যথেষ্ট। কনসিলারের সাহায্যে চোখের চারপাশের কালিকে ঢাকা দিয়ে আপনার মুখ হয়ে উঠতে পারে আরও উজ্জ্বল। সঙ্গে কাজে লাগান সামান্য ফেস পাউডার। নো মেকআপ লুকের ক্ষেত্রে গোলাপি রংয়ের লিপস্টিক, ব্লাশ এবং মাসকারা ব্যবহার করতে পারেন। 

সহজাত সৌন্দর্য দিয়েই বাজিমাত করা সবচেয়ে সহজ

সপ্তাহান্তে নিজেকে একটু অন্যরকমভাবে সাজিয়ে তোলার জন্য ‘রোজি লুক’ কিন্তু দারুণ। সেক্ষেত্রে গোলাপি রংয়ের পোশাক পরতে পারেন। সঙ্গে গোলাপি রংয়ের লিপস্টিক, ব্লাশ, শ্যাডোও ব্যবহার করতেই হবে। কনসিলার, ফাউন্ডেশন এবং পাউডারও প্রয়োজন। তবে মাসকারা গোলাপি রংয়ের ব্যবহার করবেন না। 

যদি অফিস যাওয়ার আগে হাতে সময় অত্যন্ত কম থাকে তাহেল ‘গ্লাস স্কিন’ মেকআপ করতে পারেন। সেক্ষেত্রে হাইলাইটার প্রাইমার, ফাউন্ডেশন এবং কনসিলার ব্যবহার করতে হবে। এই ধরনের মেকআপ করার ক্ষেত্রে সিরাম ব্যবহার বাধ্যতামূলক। আর বেশি সাজগোজ আপনার পসন্দ না হলে, লাল রংয়ের লিপস্টিক ব্যবহারে গুরুত্ব দিন। চোখে থাকুক হালকা কাজল। সামান্য কনসিলার এবং ফাউন্ডেশনের ব্যবহারেই হয়ে উঠবেন ঈর্ষনীয়। 

 

 

ইত্তেফাক/আরএম

এ সম্পর্কিত আরও পড়ুন

রোদ-বৃষ্টিতে চুলের রুক্ষতা দূর করার উপায় 

গরমে ত্বক রুক্ষ হলে করণীয় 

গ্রীষ্মে ঢেউ খেলে কোঁকড়া চুলে

গরমে টিনএজারদের ত্বকের যত্ন কেমন হবে 

এ সম্পর্কিত আরও পড়ুন

গরমে ত্বকের ঔজ্জ্বল্য হারালে কী প্রসাধনী পরিবর্তন করবেন

গরমেও কেন ফাটছে ঠোঁট, প্রতিকার কী 

ভেজা চুল যত ভুল 

চাঁদরাত রাঙা হাত