শুক্রবার, ২৭ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ড. ওয়াজেদ মিয়া’র মৃত্যুবার্ষিকীতে যুবলীগের মিলাদ ও দোয়া মাহফিল

আপডেট : ০৯ মে ২০২২, ২১:৫২

মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা’র স্বামী, বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া’র ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ-এর নির্দেশনায় সোমবার (৯ মে) বঙ্গবন্ধু এভিনিউস্থ দলীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল বলেন, ড. এম এ ওয়াজেদ মিয়া ছিলেন একজন সত্যিকারে দেশপ্রেমিক মেধাবী বিজ্ঞানী। তিনি এদেশের কল্যাণে, জাতির কল্যাণে, এদেশের বিজ্ঞানের কল্যাণে সারাজীবন কাজ করে গেছেন। বাংলাদেশের কোন মানুষ বলতে পারবেন না যে, তিনি কখনও ক্ষমতার অপব্যবহার করেছেন। তিনি বঙ্গবন্ধুর রেখে যাওয়া বাংলাদেশে বঙ্গবন্ধুর আদর্শ কিভাবে বাস্তবায়ন করা যায় সেই লক্ষ্যে কাজ করে গেছেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের প্রত্যেকটি নাগরিক, যুবলীগ, ছাত্রলীগ যদি বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে তাহলে মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আরও অনেক দূর এগিয়ে যাবে।

তিনি যুবলীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন-জামাত-বিএনপি বার বার মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টা করেছে, আল্লাহর রহমতে প্রিয়নেত্রী এদেশের মানুষের সেবা করে যাচ্ছেন। বিএনপি-জামাত যেন বাংলাদেশেকে নিয়ে ছিনিমিনি খেলতে না পারে সে দিকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন-যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. মামুনুর রশীদ, ডা: খালেদ শওকত আলী, মোঃ রফিকুল ইসলাম, মোঃ হাবিবুর রহমান পবন, মোঃ নবী নেওয়াজ, মোঃ এনামুল হক খান, মোঃ মোয়াজ্জেম হোসেন, ইঞ্জি. মৃনাল কান্তি জোদ্দার, তাজউদ্দিন আহমেদ, মোঃ জসিম মাতুব্বর, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, মোঃ রফিকুল আলম জোয়ার্দার সৈকত, মুহাম্মদ বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক কাজী মাজহারুল ইসলাম, ডাঃ হেলাল উদ্দিন, মোঃ সাইফুর রহমান সোহাগ, মোঃ জহির উদ্দিন খসরু, মোঃ সোহেল পারভেজ, মশিউর রহমান চপল, ড. অ্যাড. শামীম আল সাইফুল সোহাগ। 

ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, কেন্দ্রীয় যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন পাভেল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মোঃ শামছুল আলম অনিক, পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ হারিস মিয়া শেখ সাগর, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক অ্যাড. মোঃ হেমায়েত উদ্দিন মোল্লা, ধর্ম সম্পাদক মাওলানা খলিলুর রহমান সরদার, মহিলা সম্পাদক অ্যাড. মুক্তার আক্তার, উপ-দপ্তর সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন শাহজাদা, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক অ্যাড. শেখ নবীরুজ্জামান বাবু, উপ-অর্থ সম্পাদক সরিফুর ইসলাম দুর্জয়, উপ-শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক কাজী খালিদ আল মাহমুদ টুকু। 

আরও উপস্থিত ছিলেন যুবলীগের উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ রাশেদুল হাসান সুপ্ত, উপ-তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক এন আই আহমেদ সৈকত, উপ-তথ্য ও গবেষণা সম্পাদক শেখ মোহাম্মদ মিসির আলি, উপ-কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মোল্লা রওশন জামির রানা, উপ-ধর্ম সম্পাদক হরে কৃষ্ণা বৈদ্য, সহ-সম্পাদক মোঃ আতাউর রহমান উজ্জল, মির্জা মোঃ নাসিউল আলম শুভ্র, মোঃ মাইদুল ইসলাম, মোঃ জামিল আহমেদ, মোঃ আব্দুর রহমান জীবন, সামিউল আমিন, মোঃ আলমগীর হোসেন শাহ জয়, মোঃ কামরুল হাসান লিংকন, মোঃ বাবলুর রহমান বাবলু, এ কে এম মুক্তাদির রহমান শিমুল, মোঃ আবু রায়হান রুবেল, মোঃ মনিরুজ্জামান পিন্টু, মোঃ মনিরুল ইসলাম আকাশ, মোঃ নাসির উদ্দিন মিন্টু, কার্যনির্বাহী সদস্য প্রফেসর মোঃ জাহাঙ্গীর আলম, কায়কোবাদ ওসমানী, 

এছাড়াও উপস্থিত ছিলেন মোঃ কামরুজ্জামান খান শামীম, সরদার মোহাম্মদ আলী মিন্টু, অ্যাড. মোঃ গোলাম কিবরিয়া, শেখ মাতিন মোসাব্বির সাব্বির, প্রফেসর ড. মোঃ আরশেদ আলী আশিক, আবুল কালাম আজাদ, শাম্মি খান, জি এম গাফফার হোসেন, ইঞ্জি. মোঃ মোক্তার হোসেন চৌধুরী কামাল, ইঞ্জি. আবু সাইদ মোঃ হিরো, মানিক লাল ঘোষ, মোঃ নূর হোসেন সৈকত, মোঃ মুজিবুর রহমান মুজিব, মোঃ বজলুল করিম মীর, ডাঃ মোঃ আওরঙ্গজেব আরু, অ্যাড. মোঃ সাজেদুর রহমান চৌধুরী বিপ্লব, মোঃ আরিফুল ইসলাম উজ্জলসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন

খিলগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রিকশাচালকের মৃত্যু

দুর্ঘটনায় পা হারানো শিশু জান্নাতের পাশে পুনাক সভাপতি

ঐক্য ডটকম ডটবিডি-চ্যানেল আই নজরুল মেলা

শিক্ষাপ্রতিষ্ঠানে সহজেই মিলছে স্যানিটারি ন্যাপকিন

এ সম্পর্কিত আরও পড়ুন

হলি আর্টিজানের ঘটনার পর স্থগিত ফুলব্রাইট প্রোগ্রাম আবারও চালু

প্রধানমন্ত্রীর উপহারের ঢাকা-বেনাপোল ট্রেনটি আবার চালুর দাবি

হোটেল ইন্টারকন্টিনেন্টাল থেকে প্রকৌশলীর লাশ উদ্ধার

সেনাবাহিনীতে প্রথমবারের মতো চাকরি মেলা