বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টয়লেটের পাইপ থেকে নবজাতক উদ্ধার: তদন্ত কমিটির কাজ শুরু

আপডেট : ১০ মে ২০২২, ১৬:২৮

বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগের টয়লেটের পাইপ থেকে নবজাতক উদ্ধারের ঘটনায় কাজ শুরু করেছে তদন্ত কমিটি। 

মঙ্গলবার (১০ মে) সকাল থেকে কাজ শুরু করেছে তদন্ত কমিটির তিনটি সদস্য। এর আগে রবিবার তদন্ত কমিটি গঠন করে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম। 

তিনি বলেন, তিনি কার্যদিবসের মধ্যে কমিটিকে সরেজমিনে তদন্তপূর্বক রিপোর্ট প্রধান করার জন্য বলা হয়েছে। হাসপাতালের শিশু বিভাগের প্রধান অধ্যাপক মুজিবুর রহমান তালুকদারকে সভাপতি, হাসপাতালের উপ-পরিচালক জাহাঙ্গীর আলমকে সদস্য ও সহকারী পরিচালক এস এম মনিরুজ্জামানকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়। 

তদন্ত কমিটির সদস্য সচিব এস এম মনিরুজ্জামান বলেন, আমরা আজ (মঙ্গলবার) থেকে কাজ শুরু করেছি। অলরেডি নবজাতকের পিতা মাতার সঙ্গে কথা হয়েছে। 

তদন্ত কমিটির প্রধান অধ্যাপক মুজিবুর রহমান তালুকদার বলেন, নবজাতক ও তার মা দুজনেই সুস্থ রয়েছে। বর্তমানে বাচ্চার পাশে রয়েছেন তার মা। বাচ্চার অক্সিজেন স্যাচুরেশন ৯৭ রয়েছেন। আশা করি খুব শীঘ্রই তাদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে। 

প্রসঙ্গত, শনিবার বিকালে প্রসব বেদনা নিয়ে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগের টয়লেটে যান পিরোজপুরের স্বরূপকাঠির বাসিন্দা নেয়ামত উল্লাহর স্ত্রী শিল্পী বেগম। এসময় তিনি টয়লেটেই সন্তান প্রসব হলে টয়লেটের পাইপের মধ্যে ঢুকে যায় নবজাতক। পৌনে দুই ঘণ্টা চেষ্টার পর শিশু বিভাগের মধ্যে থাকা টয়লেটের পাইপ থেকে নবজাতককে জীবিত উদ্ধার করা হয়। 

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

উজিরপুরে বিদ্যুৎস্পৃষ্টে পল্লি চিকিৎসকের মৃত্যু

বৈরী আবহাওয়ায় ঝুঁকি নিয়ে চলছে যাত্রীবাহী নৌযান

বরিশালে পুরনো সরঞ্জামের কারণে যখন-তখন বিদ্যুৎ বিভ্রাট

বরিশালে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

এ সম্পর্কিত আরও পড়ুন

আগৈলঝাড়ায় দেশি লিচুর কদর বেড়েছে

বরিশালে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

বরিশালে যুবক হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

আগৈলঝাড়ায় অবৈধ জাল জব্দ