শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কুমিল্লায় আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার ২ 

আপডেট : ১০ মে ২০২২, ১৬:৪৮

কুমিল্লায় বিদেশী পিস্তলসহ ৩টি আগ্নেয়াস্ত্র ও ১১ রাউন্ড গুলিসহ দুই সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‍্যাব। জেলার সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকায় মঙ্গলবার (১০ মে) ভোর রাতে কুমিল্লাস্থ র‌্যাবের একটি দল এ অভিযান পরিচালনা করে। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১১ এর ক্রাইম প্রিভেনশন কোম্পানি (সিপিসি)-২ কুমিল্লার অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন বিষয়টি নিশ্চিত করেছন। 

গ্রেফতারকৃত সন্ত্রাসীরা হলেন- জেলার চৌদ্দগ্রাম উপজেলার সাতবাড়ীয়া (দাতামা) গ্রামের মৃত ফারুক আহাম্মেদের ছেলে মো. কামরুল হাসান ওরফে রনি (৩১) ও একই গ্রামের মো. হোসাইনের ছেলে মো. সালমান ওরফে পিচ্চি সালমান (২৫)। 

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনকে (কুসিক) সামনে রেখে অস্ত্র ভাড়া দেওয়া ও সহিংসতা সৃষ্টির লক্ষ্যে তারা বিভিন্ন আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ মজুদ করেছিল বলে র‌্যাব জানিয়েছে।  

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, একটি সন্ত্রাসী দল সুয়াগাজী এলাকায় অপরাধ সংঘটিত করার জন্য সংঘবদ্ধ হয়েছে- এমন তথ্যের ভিত্তিতে র‌্যাবের দল সেখানে অভিযান পরিচালনা করে। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালানোর চেষ্টা করলে তাদের মধ্যে মো. কামরুল হাসান ওরফে রনি ও মো. সালমান ওরফে পিচ্চি সালমানকে গ্রেফতার করা হয়। এসময় তাদের নিকট থেকে ১টি বিদেশী পিস্তল, ১টি এলজি (পাইপগান), ১টি এলজি (শটগান), ৯ রাউন্ড পিস্তলের গুলি ও ২ রাউন্ড শটগানের গুলি উদ্ধার করা হয়। 

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১১ এর ক্রাইম প্রিভেনশন কোম্পানি (সিপিসি)-২ কুমিল্লার অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, গ্রেফতার দুইজন অস্ত্রধারী শীর্ষ সন্ত্রাসী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন যাবত কুমিল্লার বিভিন্ন স্থানে অস্ত্র ভাড়া দেওয়া ছাড়াও আগ্নেয়াস্ত্রের ভয়ভীতি দেখিয়ে মাদক ব্যবসা, চোরাকারবারি, চাঁদাবাজি, টেন্ডারবাজি, ভ‚মি দখল, চুক্তিভিত্তিক বিভিন্ন ধরণের অপরাধ সংঘটিত করাসহ সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছিল বলে স্বীকার করেছে। আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে সহিংসতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ মজুদ করেছে বলেও তারা স্বীকার করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সদর দক্ষিণ মডেল থানায় অস্ত্র আইনে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলেও তিনি জানিয়েছেন। 

 

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

আগুনে পুড়লো রিকশা চালকের স্বপ্ন

সম্পদ বেড়েছে সাক্কুর, নগদ টাকা নেই রিফাতের, মামলা বেশি কায়সারের

আওয়ামী লীগের রিফাত-ইমরান বিএনপির সাক্কু-কায়সার মুখোমুখি

মুরাদনগরে মাদকসহ গ্রেফতার ২ মাদক ব্যবসায়ী

এ সম্পর্কিত আরও পড়ুন

কুমিল্লা সিটি নির্বাচন: মেয়র পদে ‘স্বতন্ত্র’ পরিচয়ে বিএনপির দুই প্রার্থী

কুমিল্লা সিটি নির্বাচনে বিজিবি মোতায়েন

টর্নেডোর আঘাতে মসজিদ-মাদরাসাসহ ৪০ বাড়ি লণ্ডভণ্ড

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নারীসহ ৪ আসামি গ্রেফতার