শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঘিওরে সয়াবিন তেলের দাম বেশি রাখায় ৫ দোকানিকে জরিমানা

আপডেট : ১০ মে ২০২২, ১৭:২২

মানিকগঞ্জের ঘিওরে বোতলজাত সয়াবিন তেল নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করায় পাঁচ ব্যবসায়ীকে ৩৭ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। মঙ্গলবার (১০ মে ) দুপুরে ঘিওর বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল এই জরিমানা করেন। 

ভ্রাম্যমাণ আদালত জানায়, উপজেলার ঘিওর বাজারের দোকানিরা নির্ধারিত দামের চেয়ে সয়াবিন তেল ভোক্তাদের কাছে বিক্রি করছেন। এমন অভিযোগের ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বাজারে অভিযান চালান। এসময় অভিযোগের সত্যতা পেয়ে ব্যবসায়ী পরেশ সাহাকে ৫ হাজার টাকা, মুসা কুমার দাসকে ৩ হাজার টাকা, হানিফকে ২ হাজার টাকা, এবং মেসার্স সুমন স্টোরকে ৭ হাজার টাকা জরিমানা করেন। সেই সাথে মেসার্স ফারুক এন্টারপ্রাইজকে বসুন্ধরা ও তীর মার্কা সয়াবিন তেলের বোতল থেকে তেল ঢেলে খোলা ভাবে বিক্রি করার অপরাধে ও মূল্য তালিকা না রাখায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, কয়েকজন অসাধু ব্যবসায়ী সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করছিলেন। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে  এসব জরিমানা করা হয়। তিনি আরো বলেন, অভিযান চলাকালে অন্য মুদি দোকানিরা দোকান বন্ধ করে পালিয়ে যান। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

 

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

মানিকগঞ্জে সয়াবিন তেল মজুদ, ১ লাখ টাকা জরিমানা

কারিগরি প্রশিক্ষণের নামে ভুয়া তালিকা, অর্থ আত্মসাৎ

ঘিওরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত ২৫ 

স্ত্রী ও দুই মেয়েকে হত্যা: ২৪ ঘণ্টার মধ্যে অভিযোগপত্র দাখিল

এ সম্পর্কিত আরও পড়ুন

মানিকগঞ্জে দুই বাসের সংঘর্ষে নিহত ১, আহত ১৫

ঘিওরে স্ত্রী-২ মেয়েকে গলা কেটে হত্যার অভিযোগে চিকিৎসক গ্রেফতার

বিশেষ সংবাদ

তিন ফসলি জমির মাটি পুড়ছে ইটভাটায়

পদ্মা নদী থেকে যুবকের লাশ উদ্ধার