মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চুলার আগুনে প্রাণ গেলো শিশু ভাই-বোনের

আপডেট : ১০ মে ২০২২, ১৯:৩১

নোয়াখালীর সেনবাগে চুলার আগুনে দগ্ধ হয়ে আবদুল্লাহ আল নোমান (৬) ও লামিয়া সুলতানা মাহি (৩) নামে শিশু ভাই-বোনের মৃত্যুর ঘটনা ঘটেছে। 

মঙ্গলবার (১০ মে) দুপুর ১২ টার দিকে সেনবাগ উপজেলার ৮নং বিজবাগ ইউনিয়নের ২নং ওয়ার্ড বীর নারায়ণপুর গ্রামের আহম্মদ আলী বেপারী বাড়িতে এ ঘটনা ঘটে। মৃত দুই শিশুর পিতার নাম মো. ইকবাল হোসেন। সে হোটেল কর্মচারী। 

শিশু দুজনের মা গোলাপী বেগম জানান, মঙ্গলবার দুপুরে রান্না শেষে দুই সন্তান নোমান ও মাহিকে গোসল করিয়ে বসত ঘরের মধ্যে ঘুম পাড়ান। এর পর তিনি নিজে গোসল ও বাচ্চাদের কাপড় ধোয়ার জন্য পুকুরে যান। এরই মধ্যে চুলার আগুন থেকে অগ্নিকাণ্ড মুহূর্তের মধ্যে বসতঘরে (রান্নাঘর ও বসতঘর একটি) মধ্যে ছড়িয়ে পড়ে। এসময় ঘুমিয়ে থাকা তাদের পরিবারের দুই শিশু আবদুল্লাহ আল নোমান ও লামিয়া সুলতান মাহি জীবন্ত দগ্ধ হয়ে মারা যায়। আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ততক্ষণে ওই দুই শিশু সন্তান পুড়ে মারা যান।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার। তিনি উপজেলা পরিষদ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে দশ হাজার টাকা এবং স্থানীয় বিজবাগ ইউপি চেয়ারম্যান সেলিম উদ্দিন কাজল পাঁচ হাজার টাকা আর্থিক অনুদান দেন।

 
 
সেনবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী ঘটনার সত্যতা নিশ্চিত করে সন্ধ্যায় ইত্তেফাককে জানান, পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের অনুমতি দেওয়া হয়।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

দুজন খামারি পেলেন ফ্রিজার ভ্যান ও পিকআপ 

প্রশংসায় ভাসছেন মেট্রোরেলের প্রথম নারী চালক আফিজা

সুবর্ণচরে বৃদ্ধের পায়ুপথে টর্চলাইট ঢুকিয়ে নির্যাতন, গ্রেফতার ২

সেই শিশুর ঠিকানা এখন ‘ছোটমণি নিবাস’

এ সম্পর্কিত আরও পড়ুন

অস্ত্র মামলায় জামিনের পর ফের পাইপগানসহ গ্রেফতার

পিতার আছাড়ে নিভে গেলো শিশুর প্রাণ

চাটখিলে ইউপি চেয়ারম্যানের বাড়ির সামনে বোমা বিস্ফোরণ

সুবর্ণচরে তরমুজ চাষে লাভবান কৃষক, বাড়ছে আবাদ