বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

থাকছে না আইনি বাধা, জামালপুরে আবার চলবে ‘গলুই’

আপডেট : ১০ মে ২০২২, ১৯:৪০

শত বছরের পুরোনো একটি আইনের দোহাই দিয়ে জামালপুরে জেলা প্রশাসন সরকারি অনুদানের ‘গলুই’ সিনেমাটির প্রদর্শন বন্ধের নির্দেশ দিয়েছে। এ নির্দেশনা ছিল মৌখিক। তবে আশার কথা হলো, আবার ‘গলুই’ সিনেমার প্রদর্শনী চলবে৷ জেলা প্রশাসনের পক্ষ থেকে এই সিনেমাটি বিকল্প উপায়ে শিল্পকলা একাডেমিতে চালাতে কোনো বাধা নেই।

আজ (১০ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ছবির পরিচালক এস এ হক অলিক৷ তিনি বলেন, 'গলুই’ সিনেমাটি প্রদর্শনীর জন্য আবারও অনুমতি দিয়েছেন জামালপুরের ডিসি মুর্শেদা জামান। আমরা দুইদিন পর আবার জামালপুরে ‘গলুই’ সিনেমাটি দেখানো শুরু করবো। সবাইকে ধন্যবাদ আমাদের পাশে থাকার জন্য। বিশেষ ধন্যবাদ তথ্যমন্ত্রী ও তথ্য সচিব মহোদয়কে।

জামালপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মুকলেছুর রহমান। তিনি গণমাধ্যমকে বলেন, ছবির প্রদর্শনী বন্ধ রাখতে কোনো লিখিত নির্দেশনা ছিল না। যা বলা হয়েছিল সেটি ছিল আইনের আওতায়৷ তবে স্থানীয় লোকজনের আগ্রহে মৌখিকভাবে আবারও ছবির প্রদর্শনী চালাতে পরিচালককে বলা হয়েছে।

গলুই সিনেমার একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

প্রসঙ্গত, ২০২০-২১ অর্থ বছরে সরকারি অনুদানের ‘গলুই’ সিনেমা নৌকাবাইচ ও একটি পিরিওডিক্যাল গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। গত ২৯ ডিসেম্বর সিনেমাটি সেন্সর থেকে মুক্তির অনুমতি পায়।

শাকিব-পূজা ছাড়াও এ সিনেমায় আরও অভিনয় করেছেন আলী রাজ, সুচরিতা, সমু চৌধুরী, তাজিম প্রমুখ।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

চরিত্রের গুরুত্বই আমাকে টানে: আফসানা মিমি

আমাকে রোগা বলে খোঁচা দেওয়া হতো: মাধুরী

আসছে ‘ভালোবাসার বউ’

বাংলায় আসছে ইরানি সিনেমা ‘হাইলাইট’

এ সম্পর্কিত আরও পড়ুন

শুক্রবার থেকে কানের দেশে ‘শান’

‘শারীরিক শিক্ষা’র ফিফটি

হানিফ সংকেতের মৃত্যুর গুজব

নজরুলজয়ন্তীতে ‘উন্নত মম শির’