বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

এশিয়ান গেমস হকিতে বাংলাদেশ

আপডেট : ১১ মে ২০২২, ১২:৫০

এশিয়ান গেমস স্থগিত। কবে হবে সেটি বলেনি। তবে চীনেই হবে এশিয়ান গেমস। আগামী সেপ্টেম্বরে। এশিয়ান গেমস স্হগিত হলেও চলছিল গেমস হকির বাছাই। সেখানে বাংলাদেশ খেলতে পারবে তা বাছাইয়ে নিশ্চিত হয়েছে।

গতকাল (১০ মে) শ্রীলঙ্কাকে ৩-১ গোলে হারিয়ে বাংলাদেশের এশিয়ান গেমসে খেলার টিকিট পেয়েছে। খুশির সংবাদটি ব্যাংকক থেকে জানিয়েছেন হকি ফেডারেশনের কর্মকর্তা সাজেদ আদেল।

৯টি দল লড়াই করছে। এর মধ্যে ৬টি দল চূড়ান্ত পর্বে খেলবে। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠারত নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে সহজ জয় পেয়েছে বাংলাদেশ। এখন টার্গেট সেমিফাইনাল ও ফাইনালে জিতে চ্যাম্পিয়ন হওয়া।

শ্রীলঙ্কার বিপক্ষে খেলার প্রথম কোয়ার্টারে কোনো গোল হয়নি। দ্বিতীয় কোয়ার্টারে তিন মিনিটে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল গোল করেন ১-০। ৮ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে গোল করে ২-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। তৃতীয় কোয়ার্টারে শ্রীলঙ্কা পরপর ৫টা পিসি পেয়েও গোল করতে পারেনি বাংলাদেশের পোস্টে। তৃতীয় কোয়ার্টার শেষ হওয়ার এক মিনিট আগে শ্রীলঙ্কা গোল করে লড়াইয়ে ফেরার চেষ্টা করে। চতুর্থ কোয়ার্টারে ৮ মিনিটে রোমান সরকার ফিল্ড গোল করলে ৩-১ গোলের জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

বাংলাদেশ প্রথম ম্যাচে ৩-১ গোলে হারায় ইন্দোনেশিয়াকে। শ্রীলঙ্কা তাদের প্রথম ম্যাচে ৫-২ গোলে হারিয়েছিল সিঙ্গাপুরকে। আর লঙ্কানদের বিপক্ষে সহজ জয় তুলে নিলো বাংলাদেশ। আগামীকাল সিঙ্গাপুরের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ বাংলাদেশের।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন