শুক্রবার, ২৭ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নারী ক্রিকেট: মোহামেডানে সালমা-রুমানা, আবাহনীতে জাহানারা

আপডেট : ১২ মে ২০২২, ০৪:০০

করোনার কারণে ২০২০ ও ২০২১ সালে মাঠে গড়ায়নি নারীদের ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। দুই মৌসুম পর আগামী ২০ মে শুরু হবে প্রিমিয়ার লিগ। এবারের আসরে অংশ নিচ্ছে ১২টি ক্লাব। বিকেএসপিতে অনুষ্ঠিত হবে পুরো লিগ। ক্রিকেটারদের দুই দিনব্যাপী দলবদল গতকাল সম্পন্ন হয়েছে।

পুরুষদের ক্রিকেটে এবার প্রিমিয়ার লিগের শিরোপা পায়নি দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব আবাহনী ও মোহামেডান। তবে গতকাল নারীদের দলবদলে মূল আকর্ষণ ছিল এ দুটি ক্লাবই। মোহামেডানে নাম লিখিয়েছেন জাতীয় দলের দুই অভিজ্ঞ অলরাউন্ডার সালমা খাতুন ও রুমানা আহমেদ। আবাহনীতে খেলবেন জাহানারা আলম।

গত আসরে শেখ রাসেল স্পোর্টস ডেভেলপমেন্ট একাডেমিতে খেলেছিলেন রুমানা। পারিশ্রমিক নিয়ে জটিলতা হওয়ায় এই ক্লাব ছেড়ে মোহামেডানে নাম লেখান তিনি। আগের আসরের মতো এবারও লিগের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ক্রিকেটারদের একজন রুমানা। জানা গেছে, মোহামেডান থেকে প্রায় ৭ লাখ টাকা পারিশ্রমিক পাচ্ছেন তিনি। প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি বার ট্রফি জেতা মোহামেডানে আরো আছেন শারমিন আক্তার সুপ্তা, সাথিরা জাকির জেসি, শায়লা শারমিনের মতো তারকা ক্রিকেটার। সব মিলিয়ে শক্তিশালী দল মোহামেডানের।

আবাহনীতে পেসার জাহানারার সঙ্গে রয়েছেন জাতীয় দলের লেগ স্পিনার ফাহিমা খাতুন। রুপালি ব্যাংক ক্রিকেট ক্লাবে খেলবেন বাংলাদেশের ওয়ানডে ও টি-২০ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ও ফারজানা হক পিংকি। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন খেলাঘর সমাজ কল্যাণ সমিতিতে খেলবেন লতা মন্ডল ও রিতু মনি। শেখ রাসেলে নাম লিখিয়েছেন মুর্শিদা খাতুন ও সোবহানা মোস্তারি।

এদিকে শেখ রাসেল থেকে গত আসরের (২০১৯) পারিশ্রমিক না পেয়ে বিসিবির দ্বারস্থ হয়েছেন পাঁচ নারী ক্রিকেটার শায়লা শারমিন, তাহিন তাহেরা, তাজিন আক্তার, রূপা রায় ও ইতি মন্ডলের। বিসিবির প্রধান নির্বাহীর কাছে চিঠি দিয়েছে তারা।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

শেষ বিকেলে দ্রুত উইকেট হারিয়ে শঙ্কায় বাংলাদেশ

৪ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

সাকিবের ৫ উইকেট, ৫০৬ রানে থামলো শ্রীলঙ্কা

অবশেষে ভাঙলো ম্যাথুস-চান্দিমাল জুটি

এ সম্পর্কিত আরও পড়ুন

ম্যাথুস-চান্দিমালের জোড়া সেঞ্চুরিতে বড় লিডের পথে শ্রীলঙ্কা

বড় দলগুলোর বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে টাইগ্রেসরা

ম্যাথুস-চান্দিমাল দৃঢ়তায় ম্যাচের লাগাম হাতছাড়া বাংলাদেশের

আইপিএল

লখনউকে বিদায় করলো ব্যাঙ্গালুরু