বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চেনা প্রতিপক্ষের সঙ্গে জয় চান মোসাদ্দেক

আপডেট : ১২ মে ২০২২, ০৮:৩৮

টেস্ট ক্রিকেটে শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের জয় মাত্র একটি। ২০১৭ সালে নিজেদের শততম টেস্টে লঙ্কানদের হারিয়েছিল মুশফিকুর রহিমের দল। পি সারা ওভালে ঐ ম্যাচেই অভিষেক হয়েছিল মোসাদ্দেক হোসেন সৈকতের। প্রথম ইনিংসে ৭৫ রানের ইনিংসও খেলেছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। কিন্তু তারপর মাত্র ২ ম্যাচ খেলেই টেস্ট দল থেকে বাদ পড়েন তিনি।

প্রায় তিন বছর পর আবারও বাংলাদেশের টেস্ট দলে ফিরেছেন মোসাদ্দেক। কাকতলীয়ভাবে আবারও সামনে শ্রীলঙ্কা দল। ঘরের মাঠে লঙ্কানদের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে সর্বশেষ সদস্য হিসেবে বাংলাদেশ দলে অন্তর্ভুক্ত হন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে শ্রীলঙ্কা খুবই চেনা প্রতিপক্ষ বাংলাদেশের জন্য। এবার ঘরের মাঠে টেস্টে তাদের বিরুদ্ধে জয়ের খাতা খুলতে চায় টাইগাররা। গতকাল বিকেএসপিতে মোসাদ্দেক বলেছেন, ‘ওরা আমাদের খুবই পরিচিত একটা প্রতিপক্ষ। এর আগে অনেকবার আমরা ওদের সঙ্গে খেলেছি এবং ওদের সঙ্গে আমাদের জেতা-হারার সব স্মৃতি আমাদের মধ্যে আছে। অবশ্যই আমরা চেষ্টা করব আমাদের শতভাগ দিতে এবং অবশ্যই আমাদের জেতার দিকে লক্ষ্য থাকবে।’

টেস্ট দলের একমাত্র ক্রিকেটার হিসেবে প্রস্তুতি ম্যাচের বিসিবি একাদশে রাখা হয়েছিল মোসাদ্দেককে। সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে সাদা বলে পারফর্ম করলেও এবার তিনি সুযোগ পেয়েছেন লাল বলের ক্রিকেটে। তাকে ছাড়াই চট্টগ্রামে টানা কয়েক দিন অনুশীলন করেছে বাংলাদেশ দল। বৃষ্টির কারণে বিকেএসপিতে প্রস্তুতির আশা অবশ্য পূরণ হয়নি মোসাদ্দেকের। তবে চট্টগ্রামে গিয়ে দলের সঙ্গে দুই দিন অনুশীলনের সুযোগ পাবেন এই তরুণ।

পুনরায় দলে ফিরেছেন মোসাদ্দেক, এখন ম্যাচ খেলার মানসিক প্রস্তুতিও নিচ্ছেন তিনি।

টিম কম্বিনেশনের কারণে তিন টেস্ট খেলেই বাদ পড়েছিলেন এই তরুণ অলরাউন্ডার। এবার সুযোগ পেলে দলে থিতু হতে চান তিনি। গতকাল বলেছেন, ‘দুর্ভাগ্যজনকভাবে টিম কম্বিনেশনের কারণে হয়তো আমার জায়গা হয়নি। আবার সুযোগ আসছে, আমি চেষ্টা করব এটা যেন ধরে রাখতে পারি। আমার যদি দায়িত্বটা আসে, অবশ্যই আমি সেরাটা দেওয়ার চেষ্টা করব।’

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

সাকিবের বোলিংয়ে ওয়ার্নের ছায়া!

র‍্যাংকিংয়ে উন্নতি লিটন-মুশফিকের

ঢাকা টেস্ট: আবারও তৃতীয় দিনের খেলা শুরু

লাঞ্চের আগে বৃষ্টির বাগড়া

এ সম্পর্কিত আরও পড়ুন

সাকিবের ঘূর্ণিতে ফিরলেন করুণারত্নে

২০ বছর পর আবারও টেস্টে লজ্জার রেকর্ডের অংশীদার বাংলাদেশ

দায়িত্ব এবার খালেদ-এবাদতের

অর্জন আর আক্ষেপে শেষ ঢাকা টেস্টের দ্বিতীয় দিন