সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আড়াইহাজারে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ আটক ৯

আপডেট : ১৩ মে ২০২২, ১৬:৪০

নারায়ণগঞ্জের আড়াইহাজার থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ ৯ ডাকাতকে আটক করেছেন র‌্যাপিট এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব- ১১) এর সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে ৭টি ককটেল, ২টি রামদা, ১৬টি ছুরি, ২টি শাবল, ১টি চাইনিজ কুড়াল, ১টি কাটার, ২টি তরবারি, ৪০৫টি টেঁটা ও ১০টি মোবাইল সেট জব্দ করা হয়। 

শুক্রবার (১৩ মে) দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা গণমাধ্যমকে এ তথ্য জানান। এর আগে বৃহস্পতিবার (১২ মে) দিনগত রাতে আড়াইহাজার উপজেলার মারাবাজার এলাকা থেকে তাদের আটক করা হয়।
 
আটকরা হলেন- সবুজ (২৮), সাখাওয়াত হোসেন রনি (২৪), সোহেল ওরফে ইসমাইল (৩০), আবুল কাশেম (৩৩), মিজান (২২), ওমর ফারুক (২৫), সোহেল (২৮), মোহাম্মদ রবিউল শেখ (২৪), জাহাঙ্গীর সিকদার (৩৮)।

র‌্যাব-১১ এর অধিনায়ক জানান, ডাকাত চক্রটি গত ৬ এপ্রিল এবং ২৪ এপ্রিল আড়াইহাজার থানা এলাকায় সংঘটিত ডাকাতির ঘটনায় জড়িত ছিল। আটকদের বিরুদ্ধে এর আগে আড়াইহাজার ও সোনারগাঁ থানায় একাধিক ডাকাতি ও মাদক মামলা রয়েছে।

তিনি আরও জানান, আটকরা দীর্ঘদিন যাবত আড়াইহাজার থানা এলাকায় বিভিন্ন প্রবাসীদের বাড়িতে ও বিভিন্ন ব্যবসায়ী বা আর্থিকভাবে সচ্ছল পরিবারগুলোকে টার্গেট করে পরিকল্পিতভাবে তাদের ডাকাতি কার্যক্রম করে আসছিল। গভীর রাতে আড়াইহাজারের বিভিন্ন বাসা-বাড়িতে অতর্কিতভাবে হাজির হয়ে ধারালো অস্ত্র প্রদর্শন করে জনমনে ভয়ভীতি ও আতঙ্ক সৃষ্টি করে সাধারণ লোকজনদের জিম্মি করে ডাকাতি শেষে সিএনজি অথবা মোটরসাইকেল যোগে দ্রুততার সঙ্গে ঘটনাস্থল হতে পালিয়ে যায়। দুষ্কৃতিকারী এই ডাকাত দলের সদস্যরা ডাকাতি করতে গিয়ে জনসাধারণকে মারধর, ছুরিকাঘাত ও গাড়ি ভাংচুরসহ গুরুতর জখম করত। দীর্ঘদিন ধরে তারা নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানা এলাকায় বিভিন্ন বাসা-বাড়িতে তাদের অন্যান্য সহযোগীদের নিয়ে ডাকাতি করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

আড়াইহাজারে জেনারেটর বিস্ফোরণে ২ ভাইয়ের মৃত্যু

তিনি র‌্যাব-সিআইডি-পুলিশ আবার সেনাবাহিনীরও সাবেক সদস্য

আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ১

আড়াইহাজারে দুস্থদের মধ্যে সহযোগিতা

এ সম্পর্কিত আরও পড়ুন

আড়াইহাজারে অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ

কক্সবাজারে অপহরণের ৩ দিনের পর অপহৃতকে উদ্ধার

আড়াইহাজারে ২৬ কেজি গাঁঁজাসহ গ্রেফতার ৪

আশুলিয়ায় বিদেশি পিস্তলসহ গ্রেফতার ৪