সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

একটু খানি বৃষ্টি হলেই জলে-কাদায় একাকার যে সড়ক

আপডেট : ১৩ মে ২০২২, ১৮:৩১

চট্টগ্রামের হাটহাজারী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সু্বেদার পুকুর পাড় থেকে শুরু করে দক্ষিণে মেখল রোড পর্যন্ত রমেশ মহাজন সড়ক চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। স্থানীয়রা বলছেন, একটু বৃষ্টি হলেই পানি জমে পুকুরে পরিণত হয় সড়কটি। 

এই সড়ক দিয়ে প্রতিদিন স্থানীয় বাসিন্দাসহ হাজার হাজার পথচারী ও স্কুল, কলেজ, মাদরাসা পড়ুয়া শিক্ষার্থী যাতায়াত করেন। পৌরসভা প্রতিষ্ঠা হওয়ার পর থেকে এত বছর কেটে গেলেও ওই রোডে এখনও উন্নয়নের ছোঁয়া লাগেনি। সড়কের পাশে কোন ড্রেন নেই, স্ট্রিট লাইটও নেই। 

এলাকাবাসীর অভিযোগ, পৌরসভার অন্যান্য রোডে উন্নয়ন হলেও এ রোডে তেমন কোনো উন্নয়ন হয়নি। পৌরসভার রীতি অনুযায়ী পৌরকর আদায়ে কার্পণ্য না করলেও সড়ক উন্নয়ন করার কোনো প্রয়োজনই মনে করছে না পৌরসভা। যেন দেখার কেউ নেই।

সড়কটি সরেজমিনে পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সাংসদ, বর্তমান পৌরপ্রশাসকসহ সংশ্লিষ্টদের নিকট জোর দাবি জানিয়েছেন স্থানীয়রা।

ছবি: ইত্তেফাক

এবিষয়ে মেখল ইউপি চেয়ারম্যান সালাউদ্দীন চৌধুরী বলেন, ‘এটা এলজিআরডির রাস্তা, এ ব্যাপারে এমপি মহোদয়কে জানানো হয়েছে। তিনি দেশে ফিরে এসে ব্যবস্থা নেবেন, এ বিষয়ে পৌরসভার ইঞ্জিনিয়ারকেও জানানো হয়েছে।’

পৌরসভার নির্বাহী প্রকৌশলী বেলাল আহমদ খান জানান, পৌরসভার অংশের সড়ক ঠিক আছে, তবে সড়কের পাশ দিয়ে ড্রেন করার পরিকল্পনা ইতোমধ্যেই করা হয়েছে। 

উপজেলা নির্বাহী অফিসার শাহিদুল আলম বলেন, ‘এ সড়কের ব্যাপারে সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।’

ইত্তেফাক/এএইচ/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

সিলেটে বন্যা: শুধু মৎস্য খাতে ক্ষতি ২৬ কোটি টাকা

সিলেট

বন্যায় বিশুদ্ধ পানির সংকট

বিশেষ সংবাদ

ফুটপাত হকারদের দখলে, বাধ্য হয়ে মূল সড়কে পথচারীরা!

দুই বছর পর মনোহরগঞ্জে আবারও পত্রিকা সরবরাহ শুরু

এ সম্পর্কিত আরও পড়ুন

বরিশালে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

মাঠেই নষ্ট হচ্ছে ধান, হাজার টাকায়ও মিলছে না শ্রমিক 

সিলেটে বন্যায় কৃষিজমি পানির নিচে, খাদ্য সংকটের আশঙ্কা

পাহাড়ি ঢল কিছুটা থামলেও বন্যা পরিস্থিতি অপরিবর্তিত সিলেটে