বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বরিশাল বিভাগে জব্দ ১ লাখ লিটার সয়াবিন ন্যায্যমূল্যে বিক্রি

আপডেট : ১৪ মে ২০২২, ০১:০০

পূর্বের মূল্যে মুছে অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রি হচ্ছে বরিশাল বিভাগের বিভিন্ন বাজারে। অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রি ঠেকাতে অভিযান ও জরিমানা অব্যাহত রেখেছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ও জেলা প্রশাসন। এসব অভিযানে কোনো তেল জব্দ করা না হলেও তেল ন্যায্য দামে বিক্রির ব্যবস্থা করা হয়েছে।

১০ মে থেকে বিভাগের ছয় জেলায় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে ৭৩ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করে জনসাধারণের মধ্যে বিক্রির ব্যবস্থা করেছে। এর মধ্যে অধিকাংশই বরিশাল জেলার। যার পরিমাণ ৪০ হাজার লিটার বলে জানিয়েছেন ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানী মিত্র। 

তিনি জানান, বরিশাল ছাড়াও ঝালকাঠীতে ২৫ হাজার লিটার, বরগুনাতে ৩ হাজার ২০০ লিটার, পিরোজপুরে ৩ হাজার ৩৫০ লিটার, ভোলা জেলায় ৪৫০ লিটার মজুতকৃত সয়াবিন তেল জনসাধারণের মধ্যে বিক্রি করা হয়েছে। এসময় বিভাগের ৩১টি প্রতিষ্ঠানকে ৭ লাখ ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ছাড়াও বিভাগের ছয় জেলা প্রশাসকের কার্যালয় থেকে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত ও উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্ত্বাবধানে পৃথক পৃথক অভিযানে বিভাগে সর্বমোট ১ লাখ লিটারেরও বেশি মজুতকৃত সয়াবিন তেল জনসাধারণের মধ্যে বিক্রি করা হয়। 

বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানান, বরিশালে জেলা ও উপজেলা প্রশাসন ৫ হাজার লিটার মজুতকৃত সয়াবিন তেল বিগত চার দিনে জনসাধারণের মধ্যে বিক্রি করেছে ন্যায্য দামে। 

বরিশাল বিভাগীয় কমিশনার কার্যালয় সূত্র জানায়, বিভাগের ছয জেলাতেই অভিযান অব্যাহত রয়েছে এবং বিগত চার দিনের অভিযানে বিভাগের ছয় জেলায় প্রায় ৩০ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করে ন্যায্য দামে বিক্রির ব্যবস্থা করা হয়েছে।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন

মৈন্দে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন

৫৪২ বস্তা ওএমএসের চাল উদ্ধার,  গোডাউন সিলগালা  

বিশেষ সংবাদ

সিলেটে বন্যা: কৃষিতে ক্ষতি ছাড়িয়েছে শত কোটি টাকা 

ডিবি পরিচয়ে ৭৫ লাখ টাকার স্বর্ণ লুট, গ্রেফতার ২ 

এ সম্পর্কিত আরও পড়ুন

রামগতি ইউপিতে উপনির্বাচন: নৌকার প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, কারাগারে ৯  

ফুলবাড়ীয়া স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ১৯ শয্যা এখন স্টোর রুম!

যমুনার ভাঙনে বিলীন শতাধিক ঘরবাড়ি