শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টুইটার কেনার চুক্তি স্থগিত করলেন ইলন মাস্ক

আপডেট : ১৪ মে ২০২২, ০৭:২৯

এখনই টুইটার কিনছেন না বিশ্বের শীর্ষধনী ইলন মাস্ক। জনপ্রিয় সোশ্যাল মিডিয়াটির অধিগ্রহণ চুক্তি সাময়িকভাবে স্থগিত করেছেন তিনি। এর জন্য টুইটারের ফেক অ্যাকাউন্ট নিয়ে কিছু সমস্যার কথা জানিয়েছেন টেসলা প্রধান। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

গতকাল শুক্রবার এক টুইটে ইলন মাস্ক বলেছেন, টুইটারে স্প্যাম বা জাল অ্যাকাউন্ট পাঁচ শতাংশেরও কম ব্যবহারকারীর প্রতিনিধিত্ব করে, এমন দাবির পক্ষে বিস্তারিত তথ্য না আসা পর্যন্ত এ চুক্তি সম্পন্নের প্রক্রিয়া স্থগিত থাকবে। 

ইলন মাস্ক টুইটারে এ ঘোষণার পাশাপাশি বার্তা সংস্থা রয়টার্সের একটি নিউজ শেয়ার করেছেন। যেখানে বলা হয়—চলতি বছরের প্রথম প্রান্তিকে মনিটাইজ করার যোগ্য এমন সক্রিয় ব্যবহারকারীর পাঁচ শতাংশের কম অ্যাকাউন্ট ভুয়া। এদিকে বিশ্বের শীর্ষ এই ধনীর এমন সিদ্ধান্তে টুইটারের শেয়ারের দাম ২০ শতাংশ কমে গেছে। 

গত মাসে প্রায় চার হাজার ৪০০ কোটি মার্কিন ডলারের বিনিময়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি কিনে নেন টেসলার কর্ণধার। 
আনুষ্ঠানিকভাবে টুইটার বিক্রির ঘোষণার পর এক যৌথ বিবৃতিতে ইলন বলেছিলেন, গণতন্ত্র সঠিকভাবে কাজ করার ভিত্তি হলো বাকস্বাধীনতা। টুইটার হলো সেই ডিজিটাল মাধ্যম, যেখানে যে কোনো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়।

 

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন

ফেসবুক আসক্তি থেকে মুক্তি পাবেন যেভাবে

ই-লার্নিং বাংলাদেশে খুব বড় ইন্ডাস্ট্রি হতে যাচ্ছে

বৈদ্যুতিক গাড়ির জন্য বিশ্বের বৃহত্তম সুপারচার্জার স্টেশন তৈরি করছে টেসলা

দেশের বাজারে এলো রিয়েলমি-৯ ফোরজি ও সি-৩৫

এ সম্পর্কিত আরও পড়ুন

রিয়েলমি সি ৩৫: এ বছরের সেরা ডিজাইনের এন্ট্রি লেভেল স্মার্টফোন

ই-কমার্স খাতে বাংলাদেশকে সহায়তা করবে সিঙ্গাপুর 

অবশেষে কাজ শেষ করলো নাসার ইনসাইট ল্যান্ডার

এপেক ডিজিটাল ইনোভেশন কংগ্রেসে যোগ দিতে সিঙ্গাপুরে মোস্তাফা জব্বার