মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দিল্লির বহুতল ভবনে ভয়াবহ আগুন নিহত ২৭

আপডেট : ১৪ মে ২০২২, ০২:২৪

ভারতের রাজধানী দিল্লির পশ্চিমাঞ্চলে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৪০ জন। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

দিল্লি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, শুক্রবার (১৩ মে) সন্ধ্যায় পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি বাণিজ্যিক ভবনে আগুন লাগে। ভবনের তৃতীয় তলা থেকে ধীরে ধীরে আগুন ছড়াতে শুরু করে। আগুনের লেলিহান শিখায় গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। ভবনটিতে বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের অফিস রয়েছে।

আগুন লাগার পর ভবন থেকে ২৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া এ ঘটনায় আহত ৪০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও একটি তলায় তল্লাশি চালানো বাকি রয়েছে।

তবে কীভাবে আগুন লাগল, তা এখনও স্পষ্ট হয়নি। অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখা হবে বলে জানান ফায়ার সার্ভিস কর্মীরা। পাশাপাশি ওই ভবনে অগ্নি নির্বাপনের পর্যাপ্ত ব্যবস্থা ছিল কি না, তাও দেখা হবে। তবে আপাতত সকলকে উদ্ধার করাই লক্ষ্য তাদের।  

দিল্লির ফায়ার সার্ভিস বিভাগের ডেপুটি প্রধান সুনীল চৌধুরী জানান, যারা বিল্ডিংয়ের ভিতরে এখনও আটকে রয়েছেন, তাদের মধ্যে কয়েকজন ভয়ে প্রাণ বাঁচাতে তিনতলা থেকে লাফ দেয়। আহত অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে আশপাশের এলাকার বাসিন্দাদেরও নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

ইত্তেফাক/এএইচপি