শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অস্বাস্থ্যকর পরিবেশে তেল উৎপাদন: জরিমানা, কারখানা সিলগালা

আপডেট : ১৫ মে ২০২২, ০০:৫১

অস্বাস্থ্যকর পরিবেশে সরিষার তেল তৈরির দায়ে মানিকগঞ্জের সিংগাইরে ৫০ হাজার টাকা জরিমানা ও কারখানা সিলগালা করছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শনিবার (১৪ মে) তিনটার দিকে উপজেলার সিরাজপুর বাজারে অভিযান চালিয়ে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জরিমানা ও সিলগালা করেন।

অর্থদণ্ডপ্রাপ্ত ব্যক্তি আওলাদ হোসেন সিরাজপুর বাজারে সরিষা তেল উৎপাদক।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানান, শনিবার দুপরের পর মেসার্স আওলাদ ওয়েল কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এসময় খোলা এবং অস্বাস্থ্যকর ও নোংরা সরিষা তেল উৎপাদন করায় কারখানার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা ও কারখানাটি সিলগালা করে দেওয়া হয়।

তিনি আরও জানান, সম্প্রতি সয়াবিন তেলের দাম বৃদ্ধি পাওয়ায় কারখানার মালিক অস্বাস্থ্যকর পরিবেশে নোংরা সরিষা তেল উৎপাদন করে বাজারজাত করে আসছিল। এতে ভোক্তা অধিকার লঙ্ঘন হয় এবং ভোক্তারা স্বাস্থ্য ঝুঁকিতে পরে। যার ফলে ভোক্তার অধিকার সংরক্ষণ আইনে মালিককে জরিমানা করে কারখানাটি সিলগালা করে দেওয়া হয়েছে। 

এছাড়া সিংগাইর পৌর বাজারে বিকেল ৪টার দিকে অতিরিক্ত মূল্যে সয়াবিন তেল বিক্রির দায়ে হৃদয় স্টোরের মালিক মজিবর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

 

ইত্তেফাক/এসজেড

এ সম্পর্কিত আরও পড়ুন

গোবিন্দগঞ্জের ১২ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার

সোনাইমুড়িতে সয়াবিন তেল উদ্ধার, জরিমানা

ফরিদপুরে সাড়ে ৪ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

রাজশাহীতে তেল মজুদ, ২০ হাজার টাকা জরিমানা

এ সম্পর্কিত আরও পড়ুন

মানিকগঞ্জে সয়াবিন তেল মজুদ, ১ লাখ টাকা জরিমানা

রোহিঙ্গা ক্যাম্প থেকে তেল-চিনি মজুতের চেষ্টা, যুবক আটক

নবাবগঞ্জে ৯২০ লিটার সয়াবিন তেল জব্দ, ব্যবসায়ীকে কারাদণ্ড

৩ দোকান থেকে ২৯ হাজার ৫৮০ লিটার তেল উদ্ধার