বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দুর্ভোগের অপর নাম গোড়াই-সখীপুর-সাগরদিঘী  সড়ক

আপডেট : ১৫ মে ২০২২, ১৫:৫১

মির্জাপুর উপজেলার গোড়াই-সখীপুর-সাগরদিঘী সড়কের বিভিন্ন স্থানে ভেঙে যাওয়ায় যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে দুর্ভোগের শিকার হচ্ছেন পাঁচ উপজেলার মানুষ।

গোড়াই-সখীপুর-সাগরদিঘী রাস্তাটি সড়ক ও জনপথ বিভাগের অধীনে। ৮০ দশকে সখীপুর পর্যন্ত ৪০ কিলোমিটার রাস্তা নির্মাণ করা হয়। ৮-১০ বছর আগে সখীপুর আসনের সাবেক এমপি শওকত মোমেন শাজাহান ও মির্জাপুর আসনের সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেনের প্রচেষ্টায় গোড়াই-সখীপুর রাস্তাটি সংস্কার করা হয়। কিন্তু কয়েক এক বছর যেতে না যেতেই রাস্তার বিভিন্ন স্থানে ভেঙে গেছে। এছাড়া রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে সামান্য বৃষ্টি হলেই গর্তে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এই সড়ক দিয়ে মির্জাপুর, সখীপুর, বাসাইল, ঘাটাইল, মধুপুর, কালিয়াকৈর, ভালুকা, ত্রিশাল, জামালপুর, শেরপুর, ময়মনসিংহ, গাজীপুর ও ঢাকা জেলার শত শত যানবাহন চলাচল করে। ফলে এই সড়ক দিয়ে চলাচলকারীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।

এলাকাবাসীর  অভিযোগ, গোড়াই-সখীপুর-সাগরদিঘী সড়কের গোড়াই,  সৈয়দপুর, মেঘনা গ্রুপ, হাঁটুভাঙ্গা, বেলতৈল, নয়াপাড়া, বাঁশতৈল, কাইতলা, পেকুয়া, তালতলা. তক্তারচালা, আমেরচারা, নলুয়াসহ বিভিন্ন স্থানে ঢালাই উঠে গর্তের সৃষ্টি হয়েছে। একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতা সৃষ্টি হয়ে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। রাস্তাটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সড়কের গর্তে পানি জমে আছে।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগ টাঙ্গাইলের প্রকৌশলী মো. আলীউর রহমান জানান, গোড়াই-সখীপুর রাস্তা অতি বৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। সখীপুর পর্যন্ত ভাঙা রাস্তার বিভিন্ন অংশ সংস্কারের কাজ শুরু হয়েছে। এছাড়া কিছু অংশে রাস্তার দুই পাশে ড্রেন নির্মাণ হচ্ছে। বৃষ্টির কারণে কাজ হতে একটু সমস্যা হচ্ছে। আশা করা হচ্ছে- অল্প দিনের মধ্যে পুরোদমে কাজ শুরু করা যাবে।

টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের সংসদ সদস্য খান আহমেদ শুভ জানান, গোড়াই-সখীপুর রাস্তাটি দিয়ে বেশ কয়েকটি উপজেলার মানুষ যাতায়াত করে। রাস্তাটির বেহাল অবস্থার কারণে তাদের দুর্ভোগ হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে রাস্তাটির উন্নয়নে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

 

ইত্তেফাক/ইউবি