শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নিজ বন্দুকের গুলিতে ফরেস্ট গার্ড নিহত 

আপডেট : ১৮ মে ২০২২, ২৩:৪৬

কক্সবাজার উত্তর বনবিভাগের ঈদগাঁও রেঞ্জের ভোমরিয়াঘোনা ফরেস্ট অফিস এলাকায় অসাবধানতা বশত নিজ গুলিতে এক ফরেস্ট গার্ড (এফজি) নিহত হয়েছেন। বুধবার (১৮ মে) দুপুরে ভাদিতলার পূর্ব পাশের বনে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ঈদগাঁও থানার ওসি আবদুল হালিম।

নিহত আখতারুজ্জামান (৪০) যশোরের কোতোয়ালি থানা ইছালী গ্রামের বাসিন্দা রফি উদ্দিন বিশ্বাসের ছেলে। এবং ঈদগাঁও রেঞ্জের ভোমরিয়া ঘোনা বিটে বনরক্ষী হিসেবে দায়িত্বরত ছিলেন। তিনি এক ছেলে এক মেয়ের জনক।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বন কর্মকর্তা (ডিএফও) মো. আনোয়ার হোসেন সরকার জানান, আকতারুজ্জামান প্রতিদিনের মতে ডিউটি করছিলেন। শুনেছি তার বন্দুকটি কাজ করছিল না, তা ঠিক করার সময় অসাবধানতা বশত গুলি বের হয়ে বিদ্ধ হওয়ার পর আহত হন আখতারুজ্জামান। তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার পথেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

ভোমরিয়া ঘোনা বিটের হেডম্যান বাদশা মিয়া জানান, নিহত আখতারুজ্জামান আরেকজন সহকারীকে নিয়ে বনে নিয়মিত টহলে গিয়েছিলেন। সেখানে তার নামে বরাদ্দ থাকা বন্দুকটিতে ত্রুটি দেখা দিলে তা নিজেই মেরামতের চেষ্টা চালান আখতার। একপর্যায়ে বন্দুক থেকে এক রাউন্ড গুলি বের হয়ে তার গলার এক পাশে বিদ্ধ হয়ে অন্য পাশ দিয়ে বেরিয়ে যায়।

ঈদগাঁও থানার ওসি আবদুল হালিম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে আহত বনকর্মীকে উদ্ধার করা হয়। বন বিভাগের পক্ষ থেকে অভিযোগ বা মামলা হলে তদন্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

ঈদগাঁও রেঞ্জের কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, পুলিশ সুরতহাল প্রতিবেদন করে মরদেহটি কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার ময়নাতদন্তের পর আইনি প্রক্রিয়া শেষে আখতারুজ্জামানের মরদেহ তার গ্রামের বাড়িতে পৌঁছে দেয়ার প্রক্রিয়া নেয়া হবে। 

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

কক্সবাজারে পুকুরে গোসল করতে নেমে প্রাণ গেলো কলেজ ছাত্রের

বিশেষ সংবাদ

কক্সবাজারে ভারী বৃষ্টিতে পাহাড়ধসের আশঙ্কা 

টেকনাফে সোয়া কেজি ক্রিস্টাল মেথসহ যুবক গ্রেফতার

রোহিঙ্গা ক্যাম্পে গুলি করে হত্যার অভিযোগ 

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশেষ সংবাদ

কক্সবাজারে পাহাড়ধস আতঙ্কেও সরছে না বাসিন্দারা

চট্টগ্রামে আবারও ভারী বৃষ্টিপাতের আশঙ্কা, বাড়ছে পাহাড়ধসের ঝুঁকি

টেকনাফে সড়ক দুর্ঘটনায় ২ রোহিঙ্গার মৃত্যু

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে বাঘাইছড়ির নিম্নাঞ্চল প্লাবিত