শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দুর্নীতির মামলায় বিএনপির সাবেক এমপির ৭ বছর জেল

আপডেট : ১৯ মে ২০২২, ২১:৫৬

দুর্নীতির মামলার বিএনপির সাবেক সংসদ সদস্য নূর আফরোজ বেগম জ্যোতিকে ৭ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫৩ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

বগুড়ার স্পেশাল জজ আদালতের বিচারক এমরান হোসেন চৌধুরী বৃহস্পতিবার বিকেলে সাড়ে ৪টার দিকে এই রায় দেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত বুধবার একই আদালত জ্যোতির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। ওই দিনই আদালত জানিয়ে দেন বৃহস্পতিবার তার বিরুদ্ধে দুর্নীতির মামলার রায় ঘোষণা করা হবে।

বগুড়া দুর্নীতি দমন কমিশনের আইনজীবী আবুল কালাম আজাদ জানান, দুর্নীতির অভিযোগে নূর আফরোজ বেগমের বিরুদ্ধে ৫৩ লাখ ২২ হাজার টাকা অবৈধ সম্পদ অর্জনের তথ্য পায় দুদক। এই বিষয়টি অনুসন্ধানে পেয়ে দুদক তার বিরুদ্ধে ২০১৪ সালে মামলা করে। এই মামলার বিচারকাজ শুরু হয় ২০১৭ সালে। গত ১১ মে এই মামলার শুনানি ছিল। ওই দিন নূর আফরোজ বেগম জ্যোতির আইনজীবী সময় প্রার্থনা করেন। কিন্তু আদালত সময় আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। একই সঙ্গে এই মামলার রায় ঘোষণার দিন ধার্য করেন। 

নূর আফরোজ বেগম জ্যোতি জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক ও বগুড়া জেলা বিএনপির সাবেক উপদেষ্টা। তিনি অষ্টম জাতীয় সংসদের নারী আসনের সংসদ সদস্য ছিলেন।

 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

বগুড়ায় চলন্ত বাসে এসি বিস্ফোরণে আগুন, প্রাণে রক্ষা পেলেন যাত্রীরা

ছাত্র ধর্ষণ, মাদরাসাশিক্ষক গ্রেফতার

ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত

সারিয়াকান্দিতে কৃষিজমিতে নদী খননের বালু ফেলার অভিযোগ

এ সম্পর্কিত আরও পড়ুন

বগুড়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১

অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে হামলায় নিহত ১ 

যশোরে ভুয়া চিকিৎসক আটক, ১৫ দিনের কারাদণ্ড

বগুড়ায় ধর্ষণের দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড