শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিমান বাহিনীর ১১৯তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদ বিতরণী অনুষ্ঠিত

আপডেট : ২০ মে ২০২২, ০৩:০৯

বাংলাদেশ বিমান বাহিনীর ১১৯তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদ বিতরণী অনুষ্ঠিত হয়। বিমান বাহিনী ঘাঁটি বাশার এ অবস্থিত কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটে (সিএসটিআই) বৃহস্পতিবার (১৯ মে) সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ বিমান বাহিনীর সহকারী বিমান বাহিনী প্রধান ( প্রশাসন ) এয়ার ভাইস মার্শাল মোঃ সাঈদ হোসেন, বিবিপি, ওএসপি, বিএসপি, জিইউপি, এনডিসি, পিএসসি  প্রশিক্ষণ সমাপ্তকারী কর্মকর্তাদের সনদপত্র ও ট্রফি প্রদান করেন ।

সহকারী বিমান বাহিনী প্রধান ( প্রশাসন ) অনুষ্ঠানস্থলে এসে পৌছালে কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটের ( সিএসটিআই ) অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন আবদুল্লাহ আল ফারুক , এনডিসি , পিএসসি তাঁকে স্বাগত জানান।

অধিনায়ক, সিএসটিআই তার স্বাগত ভাষণে ১১৯ তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন । 

১৪ সপ্তাহের এই কোর্সে বাংলাদেশ বিমান বাহিনীর ১৮ জন , নাইজেরিয়ান বিমান বাহিনীর ০২ জন এবং ভারতীয় বিমান বাহিনী, পাকিস্তান বিমান বাহিনী , শ্রীলঙ্কা বিমান বাহিনী এবং সুদানি বিমান বাহিনীর ০১ জন করে কর্মকর্তা অংশগ্রহণ করেন ।

প্রশিক্ষণার্থী কর্মকর্তাগণকে সার্ভিস , ইন্টার সার্ভিস এবং জয়েন্ট সার্ভিস পরিমন্ডলে কমান্ড ও স্টাফ দায়িত্ব পালনে পারদর্শী করে তুলতে এই কোর্সটি বিশেষভাবে সজ্জিত করা হয়েছে । ১৯৭৬ সাল থেকে জেসিএসসি উত্তীর্ণ কর্মকর্তাগণ তাদের অর্জিত কর্মলব্ধ জ্ঞান সশস্ত্র বাহিনীর বিভিন্ন পর্যায়ে কমান্ড , স্টাফ এবং নির্দেশমূলক দায়িত্ব পালনে সহায়তা করে আসছে ।

প্রধান অতিথি প্রশিক্ষণ সমাপ্তকারী সকল কর্মকর্তাদের মাঝে সনদপত্র ও কোর্সে সেরা নৈপূণ্যের জন্য বাংলাদেশ বিমান বাহিনীর স্কোয়াড্রন লীডার আতিক আহমেদ , জিডি ( পি ) কে “ বিমান বাহিনী প্রধানের সার্টিফিকেট এবং ট্রফি ” প্রদান করেন । অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণসহ উক্ত প্রতিষ্ঠানের সামরিক ও বেসামরিক প্রশিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/জেডএইচডি