বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

১৯৫৫ সালের মার্সিডিজ বিক্রি হলো রেকর্ড মূল্যে

আপডেট : ২১ মে ২০২২, ০২:৩৬

বর্তমানে ১৯৫৫ সালে নির্মিত মার্সিডিজ বেঞ্জ পৃথিবীতে রয়েছে মাত্র দুটি। তার মধ্যে একটি এই মাসের শুরুতে নিলামে ১৪ কোটি ৩০ লাখ ডলার দামে বিক্রি হয়। বিক্রয়মূল্যের দিক থেকে বর্তমানে এটি বিশ্বের সবচেয়ে দামী গাড়ি। অকশান হাউজ আরএম সোথবি বৃহস্পতিবার (১৯ মে) এ ঘোষণা দেয়।

একজন ব্যক্তিগত সংগ্রাহকের কাছে ৩০০ এসএলআর “উলেনহট-ক্যু” গাড়িটি বিক্রি করা হয়েছে। যা, আগের গাড়ি বিক্রির রেকর্ডের প্রায় ৩ গুণ। এর আগের রেকর্ডটি ছিল ২০১৮ সালে,৪ কোটি ৮০ লাখ ডলারেরও বেশি দামে বিক্রি হওয়া ১৯৬২ মডেলের একটি ফেরারি ২৫০ জিটিও-র।

নিলাম ঘরটি জানিয়েছে, ৫ মে শুধুমাত্র আমন্ত্রিতদের অংশগ্রহণে জার্মানির স্টুটগার্টের মার্সিডিজ বেঞ্জ মিউজিয়ামে নিলামটি অনুষ্ঠিত হয়।

আরএম সোথবি’স জানায়, গাড়িটি মার্সিডিজ বেঞ্জ-এর রেসিং ডিপার্টমেন্টের নির্মিত মাত্র দুটি আদি গাড়ির মধ্যে একটি। এই গাড়ির নামকরণ হয়েছে, এর স্রষ্টা ও প্রধান প্রকৌশলী রুডলফ উলেনহটের নামে।

আরএম সোথেবি’স আরও জানায়, নিলাম থেকে প্রাপ্ত অর্থ একটি বিশ্বব্যাপী মার্সিডিজ-বেঞ্জ তহবিল প্রতিষ্ঠার জন্য ব্যবহৃত হবে। এ তহবিল পরিবেশ বিজ্ঞান এবং কার্বন নিঃসরণ হ্রাস সংক্রান্ত গবেষণার জন্য অর্থায়ন করবে। ভয়েজ অব আমেরিকা।

ইত্তেফাক/এএইচপি