শনিবার, ১৫ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

স্বামীকে বিক্রি করতে অনলাইনে বিজ্ঞাপন!

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২২, ১৩:৫৮

প্রযুক্তির কল্যাণে যেকোনো কিছু বেচাকেনা করা যায়। ফোনেই যা সম্ভব। এবার সবকিছু ছাড়িয়ে নিজের স্বামীকে অনলাইনে বিক্রির চেষ্টা করেছেন নিউজিল্যান্ডে বসবাসকারী এক স্ত্রী। ব্রিটিশ গণমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেটের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, ওই নারীর নাম লিন্ডা ম্যাকঅ্যালিস্টার। তিনি আইরিশ বংশোদ্ভূত। বর্তমানে বাস করছেন নিউজিল্যান্ডে। ২০১৯ সালে জনকে বিয়ে করেন। তাদের সংসারে ৪ ও ৬ বছর বয়সী দুই ছেলেসন্তান রয়েছে।

লিন্ডা স্বামী জন পেশায় একজন কৃষক। খামারে গরু পালন করেন তিনি। করোনাভাইরাসের বিধিনিষেধের কারণে নিউজিল্যান্ডে বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান। যার কারণে লিন্ডা-জনের দুই সন্তান বাড়িতেই আছে। কিন্তু সন্তানদের দেখভাল না করে মাছ ধরার অভিযানে চলে যান জন। এমন দায়িত্বজ্ঞানহীন কাজের জন্য খেপেছেন লিন্ডা।

ইন্ডিপেন্ডেন্ট জানায়, রেগেমেগে স্বামীকে নিউজিল্যান্ডের অনলাইন নিলাম প্ল্যাটফর্ম ট্রেড মি–তে বিক্রির জন্য বিজ্ঞাপন দিয়েছেন লিন্ডা। সেখানে তিনি উল্লেখ করেছেন, পেশায় কৃষক জনের বয়স ৩৭ বছর। উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি। তাকে কিনার জন্য গুনতে হবে মাত্র ২৫ ডলার। বিনামূল্যে ক্রেতার কাছে জনকে পৌঁছে দেবেন লিন্ডা নিজেই। তবে শর্ত রয়েছে, কেনার পর জনকে আর ফেরত দেওয়া যাবে না।

নিলাম প্ল্যাটফর্ম ট্রেড মি–তে বিক্রির জন্য সেই বিজ্ঞাপন

বিজ্ঞাপনটি প্রকাশের পরপরই অনলাইনে বেশ সাড়া ফেলে দিয়েছে, তা ভাইরালও হয়েছে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে। অনেকেই অবাক করা এই বিজ্ঞাপন নিয়ে মজা করেছেন। ট্রল করেছেন। অনেকে জনকে কিনে নেওয়ার ইচ্ছার কথাও জানিয়েছেন। আবার অনেকে এই ধরনের অনাকাঙ্ক্ষিত বিজ্ঞাপনের তুমুল সমালোচনা করেছেন। তবে শেষ অবধি জনকে বিক্রি করা যায়নি। প্ল্যাটফর্মটি ওই বিজ্ঞাপন সরিয়ে নিয়েছে।

তবে সংবাদমাধ্যমকে লিন্ডা বলেন, ‘এটা মোটেও অনাকাঙ্ক্ষিত আচরণ নয়। এটাই জন্যে প্রাপ্য।’

ইত্তেফাক/টিআর