সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘৮০ হাজার মানুষের কর্মসংস্থান হবে মুন্সীগঞ্জের বিসিকে’

আপডেট : ২১ মে ২০২২, ১৮:২১

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, ‘মুন্সীগঞ্জের বিসিক কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্কে প্রত্যক্ষভাবে ৮০ হাজার মানুষের কর্মসংস্থান হবে। সব মিলিয়ে পরোক্ষভাবে সাড়ে ৪ লাখ মানুষের কর্মসংস্থান সৃষ্টি করবে এই শিল্পপার্ক। আগামী ডিসেম্বরে পাইলিং ও দেয়াল নির্মাণ কাজ সম্পন্ন হবে।’

শনিবার (২১ মে) বেলা সাড়ে ১১টার দিকে নির্মাণাধীন এই পার্ক পরিদর্শনে এসে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার চিত্রকোট ইউনিয়নের গোয়ালখালি, কামাড়কান্দা ও চিত্রকোট মৌজার ৩০৮ দশমিক ৩৩ একর জমিতে বিসিক কেমিক্যাল শিল্পপার্ক স্থাপনে প্রকল্প গ্রহণ করা হয়েছে। এর ব্যয় ধরা হয়েছিল এক হাজার ৩ কোটি টাকা।

২০২১ সালে জমি ভরাটের কাজ শুরু করে ঠিকাদার প্রতিষ্ঠানটি। বিসিক কেমিক্যাল শিল্পনগরীতে আগামী সেপ্টেম্বরের মধ্যে বালু ভরাটের কাজ শেষ হলে পরবর্তী তিনমাস ডিসেম্বরের মধ্যে পাইলিং ও দেয়াল নির্মাণ কাজ শেষ করতে হবে বলে মন্ত্রী জানান।

এসময় সঙ্গে ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা, বিসিক চেয়ারম্যান মুহম্মদ মাহবুবুর রহমান, আঞ্চলিক পরিচালক আব্দুল মতিন, অতিরিক্ত সচিব নূরুল আলম, যুগ্ন সচিব আনোয়ারুল আলম, উপসচিব হারুন অর রশিদ, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল ও প্রকল্প পরিচালক মুহাম্মদ হাফিজুর রহমান। আরও উপস্থিত ছিলেন সিরাজদিখান উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফুল আলম তানভীর, সহকারী কমিশনার (ভূমি) তাসনিম আক্তার, সহকারী পুলিশ সুপার রাশেদুল ইসলাম প্রমুখ।

এ ছাড়া, পাশেই ১০০ একর জায়গায় মুদ্রণ শিল্প পার্ক তৈরির প্রক্রিয়া সম্পন্ন এবং একই উপজেলার বড়বর্তা গ্রামে ৫০ একর জমিতে প্লাস্টিক ইন্ডাস্ট্রিয়াল পার্ক তৈরির জন্য অধিগ্রহণ প্রক্রিয়াধীন।

ইত্তেফাক/এএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন

শিমুলিয়া-মাঝিরকান্দি নৌরুট: কমেছে লঞ্চ ও স্পিডবোট চলাচল

পদ্মা সেতু পার হওয়া প্রথম মোটরসাইকেল আরোহী আমিনুল

৬ মিনিটেই পদ্মা সেতু পার

ইউপি চেয়ারম্যানের কারসাজি : মৃত ব্যক্তি ‘জীবিত,’ জীবিত হন ‘মৃত’

এ সম্পর্কিত আরও পড়ুন

ফের শিমুলিয়া-মাঝিকান্দি রুটে ফেরি চলাচল বন্ধ

তীব্র স্রোত: শিমুলিয়া-মাঝিরকান্দি রুটে ফেরি চলাচল বন্ধ

দুই ফেরির সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন

‘পদ্মা সেতু চালু হলেও শিমুলিয়া নৌবন্দর থাকবে’