সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঢাকা টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

আপডেট : ২২ মে ২০২২, ১১:১২

চট্টগ্রামে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট ড্র হয়েছে। আগামীকাল সোমবার থেকে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠেয় সিরিজ নির্ধারণী এই ম্যাচের আগে বাংলাদেশ শিবিরে ইনজুরি শঙ্কা। প্রথম টেস্টে একাদশে ছিলেন এমন দুই জন ক্রিকেটার চোটের কারণে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না। তাই একাদশ কেমন হবে, তা নিয়ে চলছে জল্পনা।

চোটের কারণে ছিটকে গেছেন পেসার শরিফুল ইসলাম ও স্পিনার নাঈম হাসান। চট্টগ্রাম টেস্টে দারুণ খেলেছিলেন নাঈম। তাকে ঢাকা টেস্টে মিস করবে বাংলাদেশ। এখন বাধ্য হয়েই এই দু'জনের বিকল্প ভাবতে হচ্ছে টিম ম্যানেজম্যান্টকে।

শরিফুল না থাকায় তার জায়গায় একাদশে ফিরছেন পেসার এবাদত হোসেন। এটা একপ্রকার নিশ্চিত ই বলা যায়। তার সঙ্গে খালেদ আহমেদ থাকবেন। মিরপুরের পিচে সাধারণত স্পিনারদের আধিপত্য থাকে। ফলে তিন পেসার খেলানোর সম্ভাবনা কম। স্পিনার থাকবেন তিন জন। সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম থাকছেন। তাদের সঙ্গে নাঈম হাসানের জায়গায় একাদশে সুযোগ পেতে পারেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। তিনি ব্যাট ও বল দুই বিভাগেই দলে অবদান রাখতে সক্ষম।

বাকি দলটা একই রকম থাকছে। ওপেনিংয়ে তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়। ওয়ানডাউনে নাজমুল হোসেন শান্ত, চারে অধিনায়ক মুমিনুল হক, পাঁচে মুশফিকুর রহিম, ছয়ে লিটন কুমার দাস, সাতে সাকিব আল হাসান, আটে মোসাদ্দেক হোসেন সৈকত, নয়ে তাইজুল ইসলাম, দশে খালেদ আহমেদ ও সবশেষে এবাদত হোসেন।

একনজরে ঢাকা টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার দাস (উইকেটকিপার), সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও এবাদত হোসেন।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

ইনিংস পরাজয়ের শঙ্কায় বাংলাদেশ

আবারও ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

খালেদের ৫ উইকেট, ওয়েস্ট ইন্ডিজ থামলো ৪০৮ রানে

বড় লিডের পথে ওয়েস্ট ইন্ডিজ

এ সম্পর্কিত আরও পড়ুন

দিনের শুরুতে ক্যারিবিয়ান শিবিরে মিরাজের আঘাত

টাইগারদের টেস্ট স্ট্যাটাস পাওয়ার ২২ বছর পূর্তি আজ

সেন্ট লুসিয়া টেস্ট : ১০৬ রানের লিড নিয়েছে ক্যারিবিয়ানরা

খালেদ নৈপুণ্যে প্রথম সেশন বাংলাদেশের