রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আইপিএলের প্লে-অফ সূচি

আপডেট : ২২ মে ২০২২, ১৪:৩০

চলমান আইপিএলের গ্রুপ পর্বের আজ শেষ ম্যাচ। বাংলাদেশ সময় রাত ৮টায় সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে লড়বে পাঞ্জাব কিংস। তবে তার আগেই চূড়ান্ত হয়ে গেছে প্লে-অফের চার দল। গুজরাট টাইটান্স, লখনউ সুপার জয়ান্ট ও রাজস্থান রয়্যালসের পর গতকাল চতুর্থ দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

১৪ ম্যাচে সর্বোচ্চ ১০ জয়ে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে গুজরাট টাইটান্স। সমান ম্যাচে ৯ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে রাজস্থান রয়্যালস। তৃতীয় স্থানে থাকা লখনউ সুপার জয়ান্টেরও সমান ম্যাচে পয়েন্ট ১৮। কিন্তু তারা রাজস্থান থেকে নেট রানরেটে পিছিয়ে। আর চতুর্থ স্থানে ব্যাঙ্গালুরু। ১৪ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট তাদের।

আগামী ২৪ মে ১ম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে গুজরাট ও রাজস্থান। তাদের মধ্যে জয়ী দল সরাসরি ফাইনালে পৌঁছে যাবে। ২৫ মে এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে লখনউ ও ব্যাঙ্গালুরু। পরাজিত দল বাদ পড়বে। আর জয়ী দল আগামী ২৭ মে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে ১ম কোয়ালিফায়ারে পরাজিত দলের বিপক্ষে লড়বে। দ্বিতীয় কোয়ালিফায়ার জয়ী দল ফাইনালে চলে যাবে। ২৯ মে ফাইনাল।

১ম কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচের ভেন্যু কলকাতার ইডেন গার্ডেন। দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচের ভেন্যু আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

বৃষ্টিতে প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত ঘোষণা

দারুণ শুরুর পর ফিরে গেলেন সাকিব

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টেস্টে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড বুমরাহর

এ সম্পর্কিত আরও পড়ুন

খেলা শুরু হতে বিলম্ব

উইন্ডিস দলের সম্ভাব্য একাদশ

সমুদ্র পথে ঝুঁকিপূর্ণ যাত্রার ব্যাখ্যা দিলো বিসিবি

প্রথম টি-টোয়েন্টিতে সম্ভাব্য বাংলাদেশ দল