মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দিনাজপুরে হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

আপডেট : ২৩ মে ২০২২, ২১:০১

দিনাজপুরের ফুলবাড়ীতে হুমায়ন কবির হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড ও ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার বিকালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মেহেদী হাসান মণ্ডল এই রায় ঘোষণা করেন। 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো-দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার গড়পিংলাই গ্রামের শরিফুল ইসলাম, আতোয়ার রহমান আতা ও রেজাউল করিম। 

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো-একই গ্রামের গোলাম রব্বানী, একরামুল, সাহেদ আলী ও জাহাঙ্গীর আলম। 

আদালত ও মামলা সূত্রে জানা যায়, ২০০৯ সালের ২০ আগস্ট সন্ধ্যায় ফুলবাড়ী উপজেলার গড়পিংলাই গ্রামের শহিদুল ইসলামের ছেলে হুমায়ন কবির (২৪) তার নিজের মুদি দোকান থেকে জয়নগর বাজারে বন্ধুর ঔষুধের দোকানে যায়। অনেক রাত হলেও সে বাড়িতে ফিরে আসে নাই। পরে পরিবারের লোকজন খোঁজাখুঁজি শুরু করেন। পরদিন গ্রামের পাশের ইট ভাটার ভেতর চাপা অবস্থায় তার জখমকৃত মরদেহ পুলিশের সহযোগিতায় উদ্ধার করে। ওই দিনই নিহতের ভাই তোহিউল ইসলাম ফুলবাড়ী থানায় ৫ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। পরে ঘটনাটি তদন্ত করে পুলিশ ৮ জনের বিরুদ্ধে আদালতে মামলার অভিযোগপত্র দাখিল করেন। 

আদালতে সাক্ষ্যপ্রমাণ শেষে সোমবার বিকেলে বিচারক উল্লেখিত রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি অ্যাডভোকেট শাহ মোস্তাফিজুর রহমান টুটুল এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট একরামুল আমীন। 

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

ইউপি সদস্যকে গণধর্ষণের অভিযোগ 

সুনামগঞ্জে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ

অধ্যক্ষ লাঞ্ছিতের ঘটনায় আরও ১ গ্রেফতার, ফাঁড়ি ইনচার্জ প্রত্যাহার

ব্যাঙ হত্যার দায়ে দুই শিকারিকে অর্থদণ্ড

এ সম্পর্কিত আরও পড়ুন

বন্যায় সিরাজগঞ্জে ৬৫ হাজার কৃষকের ফসল নষ্ট

সিরাজগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসক-নার্স সংকট, দুর্ভোগ চরমে  

নদী থেকে জীবিত হরিণ উদ্ধার করলেন কৃষক বাচ্চু

টুং টাং শব্দে মুখরিত কামার পল্লী