শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা তরুণী আটক

আপডেট : ২৩ মে ২০২২, ২৩:১৫

কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে আসা এক রোহিঙ্গা তরুণী বাংলাদেশি হিসেবে পাসপোর্ট করতে এসে চট্টগ্রামের বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে ধরা পড়েছেন। সোমবার (২৩ মে) দুপুরে সাক্ষাতকার দিতে গেলে আঙ্গুলের ছাপ পরীক্ষা করতেই জালিয়াতির বিষয়টি প্রকাশ পায়।

মিয়ানমারের বাসিন্দা মুস্তাক আহমেদের কন্যা জুবাইরা বিবি (১৯) পাসপোর্টের জন্য জন্মনিবন্ধন সনদ, মায়ের জাতীয় পরিচয়পত্র ও জাতীয়তা সনদের মাধ্যমে নিজেকে জোবাইদা খানম পরিচয় দেন।

সীতাকুণ্ড সলিমপুরের  সৈয়দ নুর ও সালেমা খাতুনের কন্যা পরিচয়ের স্বপক্ষে কাগজপত্র পেশ করেন। পাসপোর্টের জন্য আবেদন জমার পর সাক্ষাতকারের নির্ধারিত সময়ে এলে সন্দেহের বশে অফিস সহকারী লিয়াকত আলী তার আঙ্গুলের ছাপ যাচাই করেন। এ সময় দেখা যায়, এ তরুণী বাংলাদেশি নন। মিয়ানমার থেকে এসে ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে শরণার্থী ছিলেন। ওই ক্যাম্পে তার রেজিস্ট্রেশন করানো হয়েছে।

বিভাগীয় পাসপোর্ট অফিসের পরিচালক জানান, দাখিলকৃত কাগজপত্রসহ এ তরুণীকে ডবলমুরিং থানায় সোপর্দ করা হয়েছে। পুলিশ যাচাই করে দেখবে এসব কাগজপত্র আসল নাকি বানানো। পরবর্তী পদক্ষেপ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ গ্রহণ করবে।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

রোহিঙ্গা ক্যাম্পে গুলি করে হত্যার অভিযোগ 

বিশেষ সংবাদ

দেশে ফেরার আকুতি বিশ্বকে জানাতে নীরব সমাবেশ রোহিঙ্গাদের

ক্যাম্পে পুলিশের সঙ্গে রোহিঙ্গা সন্ত্রাসীদের গোলাগুলি

রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের গোলাগুলিতে নিহত ১

এ সম্পর্কিত আরও পড়ুন

মুহিবুল্লাহ হত্যায় ২৯ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল

রোহিঙ্গা ক্যাম্পে ফের খুন, যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার

দুই দিনের সফরে ভাসানচরে চীনের রাষ্ট্রদূত লি জিমিং

ক্যাম্পে অপরাধ দমনে প্রয়োজনে সেনা মোতায়েন করা হবে: স্বারাষ্ট্রমন্ত্রী