মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা তরুণী আটক

আপডেট : ২৩ মে ২০২২, ২৩:১৫

কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে আসা এক রোহিঙ্গা তরুণী বাংলাদেশি হিসেবে পাসপোর্ট করতে এসে চট্টগ্রামের বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে ধরা পড়েছেন। সোমবার (২৩ মে) দুপুরে সাক্ষাতকার দিতে গেলে আঙ্গুলের ছাপ পরীক্ষা করতেই জালিয়াতির বিষয়টি প্রকাশ পায়।

মিয়ানমারের বাসিন্দা মুস্তাক আহমেদের কন্যা জুবাইরা বিবি (১৯) পাসপোর্টের জন্য জন্মনিবন্ধন সনদ, মায়ের জাতীয় পরিচয়পত্র ও জাতীয়তা সনদের মাধ্যমে নিজেকে জোবাইদা খানম পরিচয় দেন।

সীতাকুণ্ড সলিমপুরের  সৈয়দ নুর ও সালেমা খাতুনের কন্যা পরিচয়ের স্বপক্ষে কাগজপত্র পেশ করেন। পাসপোর্টের জন্য আবেদন জমার পর সাক্ষাতকারের নির্ধারিত সময়ে এলে সন্দেহের বশে অফিস সহকারী লিয়াকত আলী তার আঙ্গুলের ছাপ যাচাই করেন। এ সময় দেখা যায়, এ তরুণী বাংলাদেশি নন। মিয়ানমার থেকে এসে ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে শরণার্থী ছিলেন। ওই ক্যাম্পে তার রেজিস্ট্রেশন করানো হয়েছে।

বিভাগীয় পাসপোর্ট অফিসের পরিচালক জানান, দাখিলকৃত কাগজপত্রসহ এ তরুণীকে ডবলমুরিং থানায় সোপর্দ করা হয়েছে। পুলিশ যাচাই করে দেখবে এসব কাগজপত্র আসল নাকি বানানো। পরবর্তী পদক্ষেপ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ গ্রহণ করবে।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

দুর্বৃত্তের গুলিতে রোহিঙ্গা যুবক নিহত  

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, গ্রেফতার ৩

গরু বিক্রি করতে গিয়ে রোহিঙ্গা চেয়ারম্যান নিখোঁজ, ১৪ দিন পর উদ্ধার

রোহিঙ্গা ক্যাম্পেই তৈরি হচ্ছিল জাল এনআইডি-জন্মসনদ, আটক ৫

এ সম্পর্কিত আরও পড়ুন

রোহিঙ্গা ক্যাম্পে মাটির নিচ থেকে ২০ লাখ টাকা উদ্ধার, আটক ১

টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র ও গুলি উদ্ধার, আটক ৩

বিশেষ সংবাদ

রোহিঙ্গা ক্যাম্পে চর্মরোগের প্রকোপ, লক্ষাধিক আক্রান্ত

রোহিঙ্গা ক্যাম্পে গুলি করে হত্যার অভিযোগ