মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ফরিদপুরে দুই সপ্তাহ পর উদ্ধার হলো শিক্ষকের ১০ লাখ টাকা

আপডেট : ২৪ মে ২০২২, ১০:৩৮

ফরিদপুরের পোস্ট অফিস থেকে পেনশনের ১০ লাখ টাকা তুলে বাড়ি ফিরছিলেন অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক মো. হাতেম মোল্যা (৬০)। ফেরার পথে সংঘবদ্ধ চোর চক্র কৌশলে হাতিয়ে নেয় সেই টাকা। ঐ ঘটনার দুই সপ্তাহ পর গত রবিবার রাতে দুই জনকে গ্রেফতারের পাশাপাশি খোয়া যাওয়া টাকা উদ্ধার করেছে কোতোয়ালি থানা পুলিশ। এই বিষয়ে গতকাল সোমবার ফরিদপুর পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিং করে জেলা পুলিশ।

গ্রেফতার দুই জন হলেন—শহরতলির ডোমরাকান্দি এলাকার জাহাঙ্গীর ইসলামের ছেলে মো. জাহিদুল ইসলাম এবং কবিরপুর এলাকার আফসার উদ্দিন মোল্যার ছেলে আবুল হোসেন মোল্যা।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. জামাল পাশা জানান, মধুখালী উপজেলার জাহাপুর উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মো. হাতেম আলী গত ৮ মে ফরিদপুরের পোস্ট অফিস থেকে পেনশনের ১০ লাখ টাকা তুলে বাড়ি ফিরছিলেন। বাসস্ট্যান্ডে গিয়ে বাসে ওঠার যে কোন সময়ে চোর চক্র তার ব্যাগ থেকে সেই টাকা হাতিয়ে নেয়। বাসে উঠে তিনি দেখতে পান তার ব্যাগের চেন খোলা। ব্যাগ চেক করে দেখতে পান তার ব্যাগে কোন টাকা নেই। পরে তিনি বিষয়টি পুলিশকে জানান এবং কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন।

কোতোয়ালি থানার উপ-পরিদর্শক মাসুদ ফকির ও শামীম হাসান তদন্ত শুরু করেন। তারা পোস্ট অফিস ও শহরের বিভিন্ন পয়েন্টের সিসি টিভি ফুটেজ বিশ্লেষণ করে দুই জনকে শনাক্ত করেন। সে মোতাবেক গত রাতে শহরতলির ডোমরাকান্দি এলাকা থেকে মো. জাহিদুল ইসলাম নামে একজনকে আটক করা হয় এবং তার কাছ থেকে ৫ লাখ টাকা উদ্ধার করা হয়। পরে তার দেওয়া তথ্য মতে শহরতলির কবিরপুর এলাকা থেকে আবুল হোসেন মোল্যা নামে আরো এক জনকে আটক করা হয়, তার কাছ থেকে আরো ৫ লাখ টাকা উদ্ধার করা হয়। তারা দুই জনই এই চুরির সঙ্গে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছে।

এদিকে গ্রেফতার জাহিদুলের স্ত্রী লিপি খানম জানান, তার স্বামী এই ঘটনার সঙ্গে জড়িত না, তারা ডেইরি ফার্ম করার জন্য সিটি ব্যাংক থেকে লোন নিয়েছেন। লোনের টাকা তুলে বাড়িতে রাখা ছিল। সেই টাকাসহ তার স্বামীকে ধরে এনেছে পুলিশ।

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মা সেতু হয়ে ফরিদপুর-ঢাকা রুটে বাস চলাচল শুরু

চরভদ্রাসনে পদ্মার ডাম্পিং বাঁধের ২০ মিটার বিলীন, হুমকিতে ঘরবাড়ি

চরভদ্রাসনে ভাঙন শঙ্কায় বিদ্যালয়সহ ৪০ পরিবার

সদরপুরে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে শোভাযাত্রা 

এ সম্পর্কিত আরও পড়ুন

ভাঙ্গায় কুমার নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন

চর ঝাউকান্দা ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর জয় 

মধুখালীতে লক্ষ্যমাত্রা ছাড়িয়ে পাট চাষ

মধুখালীতে পাটের বাম্পার ফলন