শনিবার, ২৫ জুন ২০২২, ১০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কুমিল্লায় নাশকতার মামলায় খালেদা জিয়ার স্থায়ী জামিন

আপডেট : ২৪ মে ২০২২, ১২:৩৪

কুমিল্লায় নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে স্থায়ী জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার (২৪ মে) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘কুমিল্লায় নাশকতার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আগেই জামিনে ছিলেন। মেয়াদ শেষ হওয়ার আগেই স্থায়ী জামিনের জন্য আমরা আদালতে আবেদন করেছি। আদালতকে আমরা বলেছি, মিথ্যা মামলায় খালেদা জিয়া জামিনের অপব্যবহার করেননি। তিনি আদালতে নিয়মিত হাজিরা দিয়েছেন। আদালত সন্তুষ্ট হয়ে স্থায়ী জামিন মঞ্জুর করেছেন।’

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে চৌদ্দগ্রামে যাত্রীবাহী একটি বাসে পেট্রোলবোমা হামলায় ৮ জনের মৃত্যু হয়। ওই ঘটনায় চৌদ্দগ্রামের সাবেক সংসদ সদস্য জামায়াত নেতা ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে প্রধান আসামি করে ৫৬ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ২০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। এই মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ৬ নেতাকে হুকুমের আসামি করা হয়।

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

বাসায় ফিরলেন খালেদা জিয়া

‘বিএনপি আগামী নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায়’

পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যাবে না বিএনপি: ফখরুল

‘বিএনপি ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া’

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ

বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহে নামছে বিএনপি

বিএনপির মিডিয়া সেল গঠন

দুর্যোগে মানুষের পাশে নেই বিএনপি, শুধু বাগাড়ম্বর: তথ্যমন্ত্রী