শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

যুক্তরাষ্ট্রে ৫ মাসে ১৯৯ গুলির ঘটনা: রিপোর্ট  

আপডেট : ২৫ মে ২০২২, ২০:১৬

যুক্তরাষ্ট্রের টেক্সাসের ইউভ্যালডির একটি প্রাথমিক স্কুলে গতকাল মঙ্গবারের গুলির ঘটনায় ২১ জন নিহত হয়েছে। এটিসহ দেশটিতে চলতি বছরে এখন পর্যন্ত ১৯৯টি নির্বিচারে গুলির ঘটনা ঘটেছে। ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট জানিয়েছেন, গতকালের হামলা চালানো অভিযুক্তের নাম স্যালভাডোর রামোস। সে মার্কিন নাগরিক। স্কুলে ঢুকে সে নির্মমভাবে ও নির্বিচারে গুলি চালায়। এর আগে বাড়িতে নিজের দিদিমাকেও গুলি করে হত্যা করে ওই যুবক। পরে নিরাপত্তারক্ষীদের গুলিতে তার মৃত্যু হয়।

অপর্না নামে এক টুইটার ব্যবহারকারী বলেন, 'এই বছরে এখন পর্যন্ত ১৯৯টি নির্বিচারে গুলির ঘটনা ঘটেছে। যা প্রতি সপ্তাহে গড়ে ১০ বার। জেমস শেফার্ড নামে আরেক জন লিখেছেন, '২০২২ সালে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১৯৯টি গুলির ঘটনা ঘটেছে। এর মধ্যে স্কুলে গুলির ঘটনা ঘটেছে । এই বছরে কেবল ১৪৪ দিন অতিবাহিত হয়েছে। আমার হৃদয় অনেক মানুষের জন্য ভেঙে গেছে যা আমি কখনোই জানতে পারবো না। যথেষ্ট হয়েছে।' 

স্টিফেন নামে আরেক জন বলেন, যুক্তরাষ্ট্রে প্রতি সপ্তাহে ১০টি করে হামলা হয়েছে। 

পাকিস্তানের ন্যাশনাল পাবলিক রেডিও (এনপিআর) বলেছে, যুক্তরাষ্ট্রে নির্বিচারে গুলির ঘটনা সাধারণ ব্যাপার হয়ে উঠেছে। এর আগে বাফেলো গুলির ঘটনাসহ দেশটিতে ১৯৮টি গুলির ঘটনা হয়েছে বলে প্রতিবেদনে বলা হয়। এরপর গতকালের গুলির ঘটনাসহ দেশটিতে এ পর্যন্ত ১৯৯ হামলার ঘটনা ঘটলো।  

ইত্তেফাক/এসআর

এ সম্পর্কিত আরও পড়ুন

ইউক্রেনকে আরও ৪৫ কোটি ডলারের সামরিক সহায়তা দেবে যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রের কাছে ৪৩০ কোটি ডলার ক্ষতিপূরণ দাবি ইরানের

গর্ভপাতের অধিকার বাতিল করলেন যুক্তরাষ্ট্রের উচ্চ আদালত

মার্কিন সিনেটে বন্দুক নিয়ন্ত্রণ বিল পাস

এ সম্পর্কিত আরও পড়ুন

মিডিয়া টাইকুন মারডক ও জেরি হলের বিবাহ বিচ্ছেদ 

জি-৭ সম্মেলনে ‘রাশিয়ার ওপর চাপ’ বৃদ্ধির পদক্ষেপ গ্রহণের ঘোষণা দেওয়া হবে : যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রে এবার ট্রেনে গোলাগুলি

দ্বিতীয়বার ঘর ভাঙছে বিশ্বের ষষ্ঠ ধনীর