মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

৫৪২ বস্তা ওএমএসের চাল উদ্ধার,  গোডাউন সিলগালা  

আপডেট : ২৫ মে ২০২২, ২০:১৯

রংপুর নগরীর উত্তর আশরতপুর এলাকায় একটি গোডাউনে অভিযান চালিয়ে ৫৪২ বস্তা প্রধানমন্ত্রীর খাদ্যবান্ধব কর্মসূচি এবং ওএমএসের চাল উদ্ধার করেছে এনএসআই। এ ঘটনায় গোডাউনের মালিক মাহফুজার রহমান ও কর্মচারী মিন্টু মিয়াকে আটক করেছে পুলিশ।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম গোডাউনটি সিলগালা করে দিয়েছেন।

আমিনুল ইসলাম জানান, গোয়েন্দা সংস্থা এনএসআই সূত্রে খবর পেয়ে তার নেতৃত্বে পুলিশের একটি দল রংপুর নগরীর উত্তর আশরতপুর এলাকায় মাহফুজার রহমানের মালিকানাধীন গোডাউনে বুধবার (২৫ মে) দুপুরে অভিযান শুরু করেন তারা। দীর্ঘ ৫ ঘণ্টাব্যাপী গোডাউনে তল্লাশি চালিয়ে সেখান থেকে ৩০ কেজির ৩৭৪ বস্তা চাল এবং ৫০ কেজির ১৬৮ বস্তা মোট ৫৪২ বস্তা চাল উদ্ধার করা হয়। এসব চালের বস্তায় ওএমএস ও প্রধানমন্ত্রীর খাদ্যবান্ধব কর্মসূচির চাল লেখা রয়েছে। 

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, ‘গোডাউনের মধ্যে অন্যান্য চালের ভেতরে এই বস্তাগুলো লুকিয়ে রাখা হয়েছিল। এরমধ্যে বেশ কিছু বস্তার চাল অন্য বস্তার মধ্যে ভরানো হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গোডাউনের মালিক মাহফুজ জানিয়েছেন, তারা লালমনিরহাট থেকে বিজিবির চাল কিনেছেন। তবে ওএমএসের চালের ব্স্তা সম্পর্কে কোনো সন্তোষজনক জবাব দিতে পারেননি তিনি। দীর্ঘ অভিযান শেষে ৫৪২ বস্তা চাল উদ্ধার করে গোডাউনটি সীলগালা করে দেওয়া হয়েছে। গোডাউনের দায়িত্ব দেওয়া হয়েছে রংপুর সিটি করপোরেশনের ২৮ নম্বর ওয়ার্ডের এবং স্থানীয় কাউন্সিলর রহমত উল্লাহ বাবলাকে।’ 

এ ঘটনায় গোডাউনের মালিক মাহফুজার রহমান ও তার কর্মচারী মিন্টু মিয়াকে আটক করা হয়েছে। আইনগত ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন বলে জানান তিনি। 

ইত্তেফাক/এএইচ 

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মা সেতুর টোল প্লাজার ব্যারিয়ারে বাসের ধাক্কা

‘পদ্মা সেতুতে স্পিডগান মেশিন-সিসি ক্যামেরা বসানোর পর মোটরসাইকেল চলবে’

অধ্যক্ষকে জুতার মালা পরানোর ঘটনায় মামলা, গ্রেফতার ৩

শিক্ষক হত্যায় প্রধান আসামিকে গ্রেফতারসহ ৬ দফা দাবিতে বিক্ষোভ

এ সম্পর্কিত আরও পড়ুন

হাতিয়ায় ১৯ মণ মাছসহ চারটি মাছ ধরার ট্রলার জব্দ

ইত্তেফাকে সংবাদ প্রকাশের পর শিশু তানিশার দায়িত্ব নিলেন পুলিশ সদস্য

মির্জাপুরের কাঁঠাল যাচ্ছে অন্য জেলায়, ভালো দাম পাচ্ছেন কৃষকরা 

সাংবাদিকের বাড়ির উঠোনে সৌরভ ছড়াচ্ছে নাইট কুইন ফুল