শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পাকিস্তানজুড়ে উত্তেজনা, পাঞ্জাবে ইমরান খান 

আপডেট : ২৫ মে ২০২২, ২১:৪৯

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের ডাকা আজাদি মার্চ নিয়ে দেশটিতে উত্তেজনা বিরাজ করছে। দেশটির বিভিন্ন শহরে পুলিশ ও ইমরান খানের দলের কর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া পিটিআইয়ের বিভিন্ন নেতাদের গ্রেফতারের অভিযোগ উঠেছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশ পিটিআই কর্মীদের ইসলামাবাদের যাওয়ার অভিমুখের রাস্তা অবরোধ করেছে। তবে সেসব উপেক্ষা করে কর্মীরা ইসলামাবাদে যাচ্ছে। সেখানে ইমরান খান দেশটির ইতিহাসে বিশাল সমাবেশ করার ঘোষণা দিয়েছেন। 

পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডন বলছে, পুলিশ ইমরানের কর্মীদের টিয়ার গ্যাস নিক্ষেপ করে হটানোর চেষ্টা চালাচ্ছে। তবে ইমরান তার বহর নিয়ে পাঞ্জাবে প্রবেশ করেছে বলে খবরে বলা হয়েছে। 

বুধবার ইমরান খান টুইটারে বলেন, এই আমদানি করা সরকারের কোনো প্রকার রাষ্ট্রীয় নিপীড়ন ও ফ্যাসিবাদ আমাদের অগ্রযাত্রাকে থামাতে পারবে না। আমরা পাঞ্জাবে প্রবেশ করেছি।

এছাড়া তিনি দলের কর্মীদের বাড়ি থেকে বেরিয়ে এসে দেশজুড়ে প্রতিবাদ করার আহ্বান জানান। ইমরান খান বলেন, আমি আগামী আড়াই ঘণ্টার মধ্যে ইসলামাবাদে পৌঁছাবো। 

এদিকে পিটিআইয়ের সমর্থকরা ইসলামাদে গাড়িতে এবং গাছে আগুন জ্বালিয়ে দিয়েছে বলে খবরে বলা হয়েছে। এছাড়া ইমরানের দলের কর্মীরা করাচিতেও বিক্ষোভ করেছে। সেখানে পুলিশের ভ্যানে আগুন জ্বালিয়ে দিয়েছে। 

বিক্ষোভের সময় বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন বলে খবরে বলা হয়েছে। 

ইত্তেফাক/এসআর