রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ঢাকা টেস্ট

অবশেষে ভাঙলো ম্যাথুস-চান্দিমাল জুটি

আপডেট : ২৬ মে ২০২২, ১৫:৪৭

বাংলাদেশের প্রথম ইনিংসে ষষ্ঠ উইকেটে আড়াই শতাধিক রানের জুটি গড়েছিলেন মুশফিকুর রহিম ও লিটন দাস। শ্রীলঙ্কার ইনিংসে ঠিক একই কাজটা করলেন অ্যাঞ্জেলো ম্যাথুস ও দিনেশ চান্দিমাল। তবে তাদের জুটি ১৯৯ রানে গিয়ে থেমেছে। দীর্ঘ অপেক্ষার পর স্বাগতিকদের ব্রেক-থ্রো এনে দিয়েছেন পেসার এবাদত হোসেন।

গতকাল ঢাকা টেস্টের তৃতীয় দিন শেষ বিকালে ধনঞ্জয় ডি সিলভাবে আউট করেছিলেন সাকিব আল হাসান। তখন শ্রীলঙ্কার সংগ্রহ ২৬৬। এরপর থেকেই বাংলাদেশি বোলারদের প্রতীক্ষার শুরু। বড় জুটি গড়ে তুলেন দুই অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুস ও দিনেশ চান্দিমাল। কোনো উইকেট না হারিয়ে আজ চতুর্থ দিনের প্রথম দুই সেশনও কাটিয়ে দেন তারা। শতক হাঁকান দু'জনই।

অবশেষে বাংলাদেশকে কাঙ্খিত ব্রেক-থ্রো এনে দিয়েছেন এবাদত হোসেন। লঙ্কানদের রান তখন ৪৬৫। এবাদতের বলে শট কাভারে দাঁড়ানো তামিম ইকবালের হাতে ক্যাচ তুলে দেন চান্দিমাল। আউট হওয়ার আগে ১২৪ রান করেছেন তিনি। এর মধ্য দিয়ে ম্যাথুসের সঙ্গে তার ১৯৯ রানের জুটি শেষ হলো। এর তিন ওভার পর আবারও বাংলাদেশ শিবিরে উল্লাস। এবার উইকেটশিকারির ভূমিকায় সাকিব আল হাসান। ৯ রান করা নিরোশান ডিকওয়েলাকে কটবিহাইন্ডের শিকারে পরিণত করেন সাকিব।

এই রিপোর্ট লেখার সময় তৃতীয় সেশনের খেলা চলছে। নিজেদের প্রথম ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৪৮৭ রান। অ্যাঞ্জেলো ম্যাথুস ১৩৮ ও রমেশ মেন্ডিস শূন্য রানে ব্যাট করছেন। সফরকারীদের লিড দাঁড়িয়েছে ১২২ রানে।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

বৃষ্টিতে প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত ঘোষণা

দারুণ শুরুর পর ফিরে গেলেন সাকিব

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টেস্টে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড বুমরাহর

এ সম্পর্কিত আরও পড়ুন

খেলা শুরু হতে বিলম্ব

উইন্ডিস দলের সম্ভাব্য একাদশ

সমুদ্র পথে ঝুঁকিপূর্ণ যাত্রার ব্যাখ্যা দিলো বিসিবি

প্রথম টি-টোয়েন্টিতে সম্ভাব্য বাংলাদেশ দল