বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রামগঞ্জে সড়ক সংস্কারে অনিয়মের অভিযোগ

আপডেট : ২৬ মে ২০২২, ১৫:৪৪

লক্ষ্মীপুরের রামগঞ্জে সড়ক ও জনপথ বিভাগের আয়ত্তাধীন রামগঞ্জ-সোনাইমুড়ি সড়কের সংস্কার কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। কাজ শেষ হওয়ার পাঁচ দিনের মধ্যে পাথর ও বিটমিন উঠে গিয়ে পূর্বের অবস্থা ফিরেছে। ঠিকাদারের দাবী সংস্কারে অনিয়ম হলে দ্রুত ঠিক করে দেওয়া হবে।   

রামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ বিভাগ কার্যালয় সূত্রে জানা যায়, ২০২১-২২ অর্থবছরে রামগঞ্জ- বালুয়া চৌহমুনী বাজার পর্যন্ত আড়াই কিলোমিটার সড়ক সংস্কারের (বিবিএসটি) এর জন্য ৪০ লক্ষ টাকা বরাদ্দ হয়। কাজটি নওগাঁ জেলার ঠিকাদারি প্রতিষ্ঠান আমিনুল হক পেলেও সাব ঠিকাদার হিসেবে কাজটি কিনে নেন লক্ষ্মীপুর জেলার কামাল হোসেন।  

সংস্কার কাজে বিটমিন স্প্রে করে পাথর ছিটিয়ে ৮ থেকে ১২ এমএম পর্যন্ত থিকনেস রেখে রোলার দিয়ে কম্পেকশন করার কথা থাকলেও ঠিকাদার নিম্নমানের বিটমিন ও পাথর এবং পরিমাণে কম ব্যবহার করে থিকনেস ৪ থেকে ৬ এমএম পর্যন্ত রেখে ৭দিনের মধ্যে দ্রæত কাজটি শুক্রবার (২০ মে) শেষ করেন। কাজ শেষ হওয়ার ৫দিন না যেতে গাড়ি চাকায় পিষ্ট হয়ে সড়কের ৬০ ভাগ পাথর উঠে গিয়েছে। সড়কের বিভিন্নস্থানে আগে অবস্থায় দেখা গিয়েছে।   

স্থানীয় বাসিন্দা আরমান, জামাল হোসেনসহ কয়েকজন ক্ষোভ প্রকাশ করে বলেন, সরকার সড়ক সংস্কারের জন্য এত টাকা বরাদ্দ দিয়েছে কিন্তু ঠিকাদারের দুর্নীতিতে সব টাকা জলে গেলো। পাঁচদিনের মধ্যে পাথর উঠে গিয়ে সড়কটির আগের অবস্থাও ফিরে গেছে। নিম্নমানের পাথর, বিটমিন ব্যবহার করে কোনমতে কাজটি শেষ করে ঠিকাদার চলে গেছে।  
  
এ ব্যাপারে সাব ঠিকাদার কামাল হেসেন বলেন, কাজ শেষ করার পর যে যে স্থানে সমস্যা হয়েছে শীঘ্রই ঠিক করে দেওয়া হবে।

রামগঞ্জ সড়ক উপ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো. মোজাম্মেল হক বলেন, আমি সরজমিনে গিয়ে কাজটি দেখে কোন সমস্যা হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। 

 

 

 

 

 

ইত্তেফাক/এআই